শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

ঠাকুরগাঁওয়ে ৫শ কৃষকের মাঝে কৃষি উপকরণ বিতরণ

ঠাকুরগাঁও প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১২:৫৬

"বাঁচলে কৃষক বাঁঁচবে দেশ, উন্নয়নে বাংলাদেশ" এই প্রতিপাদ্য কে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের বিপুল সংখ্যক কৃষকের মাঝে বোরো মৌসুমের ধানবীজ, সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে। জেলার রাণীশংকৈল উপজেলার নেকমরদ বাজারের কারিগরি স্কুল ও কলেজ মাঠে বৃহস্পতিবার সকালে নেকমরদ ইউপি চেয়ারম্যান আবুল হোসেনের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণের উদ্বোধন করেন রাণীশংকৈল উপজেলা নির্বাহী কর্মকর্তা রকিবুল হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা শামীমা নাজনীন, উপজেলা কৃষি কর্মকর্তা শহীদুল ইসলাম, ঠাকুরগাঁও সুগার মিলের জিএম (কৃষি) আবু রায়হান। শুভেচ্ছা বক্তব্য দেন ঢাকা ব্যাংকের দিনাজপুর শাখা ব্যবস্থাপক এএনএম আযম মেহরাব এবং পেট্রোকেম বাংলাদেশের ডেভেলপমেন্ট ম্যানেজার বিজয় কুমার সাহা।

ঢাকা ব্যাংকের সিএসআর প্রজেক্টের অধীনে পেট্রোকেম বাংলাদেশের ডেভেলপমেন্ট এর আয়োজনে রাণীশংকৈল উপজেলার প্রত্যন্ত সীমান্ত এলাকার তিনটি ইউনিয়ন নেকমরদ, কাশীপুর ও ধর্মগড়ে ৪শ ৭০ জন কৃষককে কৃষি উপকরণ দেয়া হয়। পেট্রোকেমের ডিপুটি সেলস ম্যানেজার কামরুল হাসান জানান, ঢাকা ব্যাংকের কর্পোরেট সোশ্যাল রেসপন্সিবিলিটির এই প্রজেক্টের মাধ্যমে সারা দেশে সাড়ে ৭ হাজার কৃষকের মাঝে এই কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বক্তারা উল্লেখ করেন, দেশের অর্থনৈতিক উন্নয়নের মূল ভিত্তি কৃষক, দেশের সার্বিক উন্নয়নের জন্য প্রত্যন্ত অঞ্চলেও কৃষি উৎপাদনে বৈপ্লবিক পরিবর্তন আনা দরকার। সেই লক্ষ্যেই প্রত্যন্ত গ্রামাঞ্চলের কৃষকদের কাছে পৌঁছে দেয়া হচ্ছে এই কৃষি উপকরণ।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে