শনিবার, ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০
walton

কুমিল্লা -৪ স্বতন্ত্র প্রার্থীকে হুমকি দেয়া সেচ্ছাসেবকলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ

মো.আবদুল জলিল ভুঁইয়া, স্টাফ রিপোর্টার কুমিল্লা
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১৫:৪৯

কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক লিটন সরকারের বিরুদ্ধে নির্বাচনী সভায় স্বতন্ত্র প্রার্থীকে হুমকির অভিযোগ উঠেছে। এ ঘটনায় একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। পরে ওই সেচ্ছাসেবকলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেয় কুমিল্লা-৪ এর নির্বাচনি অনুসন্ধান কমিটি ও কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. ইমাম হাসান। বিষয়টি যায়যায়দিনকে তিনিই নিশ্চিত করেছেন।

ওই কারণ দর্শানোর নোটিশে বলা হয়, মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকালে দেবিদ্বার উপজেলার ভানী ইউনিয়নের যুবলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভার আপনার বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। যাতে আপনি কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের স্বতন্ত্র প্রার্থী মো. আবুল কালাম আজাদকে হুমকি দিয়ে বলেন, "রাজী মোহাম্মদ ফখরুলের থাবা থেকে বাঁচার ক্ষমতা কারও নেই। রাজী মোহাম্মদ ফখরুলতো পরের বিষয়, তুই আগে আমরার থাবা থেকে বাঁচ, ওপেন চ্যালেঞ্জ দিলাম কমপিটিশনতো দূরের কথা জামানত থাকত না। আপনি আরো বলেন, তোর ইউনিয়নের মধ্যে তুই আমার সামনে দাঁড়া, তুই কত বড় সেয়ান হইছত, কত বড় গুন্ডা হইছত, তুই আমরার সম্মুখে কেন নৌকার বিরুদ্ধে নির্বাচন করতাছত ।......... আমি তোর বাড়িতে গিয়ে ধরমু।" যা নিয়ে একটি জাতীয় পত্রিকার অনলাইন ভার্সনে সংবাদটি প্রচার হয়। পত্রিকায় প্রকাশিত সংবাদ সত্য হলে তা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১১(ক) বিধির লঙ্ঘন। ওই ভিডিও ক্লিপটি কমিটির নিকট সংরক্ষিত আছে।

এমতাবস্থায়, উক্ত বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশ করা হবেনা তৎমর্মে আগামী রবিবার (১০ ডিসেম্বর) বেলা ১১ টায় নির্বাচনি অনুসন্ধান কমিটি কুমিল্লা-৪ এর অস্থায়ী কার্যালয় যুগ্ম জেলা ও দায়রা জজ, ২য় আদালত, কুমিল্লাতে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হলো।

অভিযুক্ত সেচ্ছাসেবকলীগ নেতা লিটন সরকার বলেন, আমি আবুল কালামের আগে দেয়া বক্তব্যের প্রতিবাদ করেছি। ভিডিওতে আমার বক্তব্য কিছুটা এডিটের পর প্রকাশ করা হয়েছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে