শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন মৌলভীবাজারের এমপি আব্দুস শহীদ  

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি
  ১১ জানুয়ারি ২০২৪, ১৪:০৮
আপডেট  : ১১ জানুয়ারি ২০২৪, ১৪:১৯
পরিকল্পনা মন্ত্রীর দায়িত্ব পাচ্ছেন মৌলভীবাজারের এমপি আব্দুস শহীদ  

বাংলাদেশ সরকারের এবারই প্রথম পূর্ণ মন্ত্রী হিসেবে পরিকল্পনা মন্ত্রী হতে যাচ্ছেন বলে তাহার রাজনৈতিক ঘনিষ্ঠ সূত্রে জানা গেছে মৌলভীবাজারের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি । বুধবার টেলিফোনে তাকে মন্ত্রী সভায় শপথ নিতে নির্দেশ দেয়া হয়েছে।

পূর্ণ মন্ত্রীর খবর ছড়িয়ে পড়লে পর্যটন নগরী ও চায়ের রাজ্য মৌলভীবাজারের জনপদে খুশীর ঢল নামে। তার নির্বাচনী এলাকাসহ অন্যান্য আসনে মিষ্টি বিতরণ, আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে । তাঁর পূর্নমন্ত্রী হওয়ার খবরে জেলা আওয়ামী লীগ ও তার নির্বাচনী এলাকা শ্রীমঙ্গল ও কমলগঞ্জের নেতৃবৃন্দরা ঢাকার দিকে রওয়ানা হচ্ছেন।

অনেকেই তিনি পূর্নমন্ত্রী হবেন এমন বিশ্বাস নিয়ে দুই দিন আগ থেকেই ঢাকায় অবস্থান করছেন।

কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আজাদুর রহমান বলেন, তিনি মন্ত্রী হয়ে মৌলভীবাজারের উন্নয়নের রেকর্ড সৃষ্টি করবেন বলে আশা এলাকাবাসীর।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ ও উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় বলেন, তার রাজনৈতিক কর্মকাণ্ডের প্রতিদান স্বরূপ পূর্নমন্ত্রী উপহার পাবেন এমন বিশ্বাস আমাদের আগে থেকে ছিল। সত্যি তিনি পূর্নমন্ত্রী হয়েছেন খবর শুনে ঘরে বসে থাকতে পারছি না। বিজয়ের মালা পড়াতে ঢাকায় রওয়ানা দিচ্ছি।

শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জগতজ্যোতি ধর শুভ্র, বলেন উপাধ্যক্ষ আব্দুস শহীদ শ্রীমঙ্গল-কমলগঞ্জের উন্নয়নের দিকপাল।

যুগ্ন সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন বলেন, তিনি গ্রামীণ অবকাঠামো উন্নয়নে যে ভূমিকা রেখেছেন মৌলভীবাজারবাসী তাঁর কাছে ঋণী হয়ে থাকলো। এবার তিনি পূর্নমন্ত্রীর শপথ নিচ্ছেন এটিই আমাদের বিশাল পাওনা।

শ্রীমঙ্গল ও কমলগঞ্জবাসী বলছেন এবার আমরা আরো একধাপ এগিয়ে গেলাম। তিনি মৌলভীবাজার-৪ (শ্রীমঙ্গল- কমলগঞ্জ) আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টানা সাতবারের সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত ৫ বছর তিনি অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি'র দায়িত্ব পেয়েছিলেন। এবার তিনি পূর্নমন্ত্রী হিসেবে পরিকল্পনা মন্ত্রণালয়ের দায়িত্ব নিতে যাচ্ছেন।

তবে আজ সন্ধ্যায় কে কোন মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন এ ব্যাপারে নিশ্চিত তথ্য জানা যাবে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে