রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর বার্ষিক বিক্রয় সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত

কাজী দ্বীন মোহাম্মদ, বিশেষ প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২৪, ২০:০০
ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর বার্ষিক বিক্রয় সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত

দেশের শীর্ষস্থানীয় ঔষধ কোম্পানী ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর বার্ষিক বিক্রয় সম্মেলন শনিবার (২০ জানুয়ারি) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, ঢাকায় অনুষ্ঠিত হয়।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস্ লিঃ এর ভাইস চেয়ারম্যান হাসনিন মুক্তাদির এর অনুপ্রেরণামূলক উদ্বোধনী বক্তৃতার মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানের সূচনা হয়। ইনসেপ্টার চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক, আব্দুল মুক্তাদির বিগত বছরগুলিতে ইনসেপ্টার বিভিন্ন সাফল্য ও চ্যালেঞ্জের কথা স্মরণ করেন, এবং স্থানীয় ও আন্তর্জাতিক বাজার সম্পর্কিত ভবিষ্যৎ লক্ষ্য নিয়ে আলোচনা করেন।

এছাড়াও তিনি ভ্যাকসিন এবং ডায়াপার সহ ইনসেপটার বিভিন্ন পণ্যের বিশ্বব্যাপী সফল রপ্তানির বিষয়টি উল্লেখ করেন। ভাইস চেয়ারম্যান হাসনিন মুক্তাদির বলেন, যাত্রার শুরু থেকেই ইনসেপ্টা প্রতি বছর সব শ্রেণীর মানুষের সুবিধা নিশ্চিত করতে উচ্চ গুণমান বজায় রেখে বিশ্বের সর্বাধুনিক ঔষধ সাশ্রয়ী মূল্যে বাজারে নিয়ে আসছে।

ইনসেপ্টাই বাংলাদেশের একমাত্র ফার্মাসিউটিক্যাল কো¤পানি যারা নিজস্ব এপিআই দিয়ে দুটি বায়োসিমিলার বায়োলজিক্স বাজারজাত করেছে। বাংলাদেশকে জরায়ুমুখের ক্যান্সারমুক্ত দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্যে ইনসেপ্টা বহুল প্রতীক্ষিত জরায়ুমুখের ক্যান্সারের ভ্যাকসিন ২০২২ সালে বাজারজাত করেছে। ২০২৩ সালে ইনসেপ্টা জীবন রক্ষাকারী নিউমোকোক্কাল ভ্যাকসিন বাজারজাত করেছে যা আগে অপ্রতুল ছিল।

ডা. ই. এইচ. আরেফিন আহমেদ (এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং) এবং এহসান আজিজ (এক্সিকিউটিভ ডিরেক্টর, মার্কেটিং) ২০২৪ সালের জন্য কোম্পানীর কর্মপরিকল্পনা তুলে ধরেন এবং আরও বলেন যে, বর্তমানে ইনসেপ্টা ৯৭টি দেশে মানসম্মত ওষুধ রপ্তানি করছে। অনুষ্ঠানে আশরাফ উদ্দিন আহমেদ (এক্সিকিউটিভ ডিরেক্টর, সেলস্) এবং খোন্দকার মঈনুল ইসলাম (এক্সিকিউটিভ ডিরেক্টর, সেলস্) গত বছরের বিক্রয় বিশ্লেষণ করেন এবং ২০২৪ সালের বিক্রয়-পরিকল্পনা নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে ২০২৩ সালের সেরা অর্জনকারীদেরকে পুরস্কৃত করা হয়।দিনব্যাপী অনুষ্ঠানটি সান্ধ্যভোজ ও মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সমাপ্ত হয়। ইনসেপ্টা সবার জন্য সর্বত্র উন্নত স্বাস্থ্যসেবায় প্রতিশ্রুতিবদ্ধ। বিগত বছর গুলোতে শিল্পায়ন, পরিবেশ সুরক্ষা, কর্মসংস্থান সৃষ্টি এবং দেশের অর্থনৈতিক উন্নয়নে তাদের অবদানের জন্য ইনসেপ্টা অসংখ্য স্বীকৃতি অর্জন করেছে; যেমন: ২০২০-২০২১ অর্থবছরের জন্য "জাতীয় রপ্তানি ট্রফি (রৌপ্য)","রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরষ্কার ২০২০", "গ্রীন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড ২০২০","জাতীয় পরিবেশ পদক ২০২২"।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে