রোববার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

নড়াইলে ৯ ইট ভাটায় ১২ লাখ টাকা জরিমানা

নড়াইল প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:০৭
নড়াইলে ৯ ইট ভাটায় ১২ লাখ টাকা জরিমানা

নড়াইলের কালিয়ায় ৯টি অবৈধ ইটভাটায় পরিবেশ অধিদফতরের অভিযান পরিচালিত হয়েছে। এ সময় পাঁচটি অবৈধ ইটভাটা ধ্বংসসহ ১২ লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) দিনব্যাপী কালিয়া উপজেলার পাটকেল বাড়ি ও কাঞ্চনপুর এলাকায় এ অভিযান পরিচালিত হয়।পরিবেশ অধিদফতর নড়াইল সুত্রে জানা গেছে, পরিবেশ অধিদফতর খুলনা বিভাগীয় কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মমতাজ বেগম নেতৃত্বে পরিবেশ অধিদফতর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল মালেক মিয়াসহ জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের বাহিনীর সহায়তায় কালিয়া উপজেলার পাটকেল বাড়ি ও কাঞ্চনপুর এলাকায় পাঁচটি ড্রাম চিমনী ইটভাটার চিমনী, কিলন ফায়ার সার্ভিসের সাহায্যে পানি দিয়ে নিভিয়ে স্কেভেটর দিয়ে ভেঙ্গে ফেলা হয় এবং ট্রাক্টরের সাহায্যে কাঁচা ইট গুড়িয়ে দিয়ে এই ভাটাগু মালিককে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়াও চারটি জিগজ্যাগ পদ্ধতির ইটভাটায় স্থাপিত অবৈধ করাত কল ভেঙ্গে এ সব ভাটা মালিককে সাত লাখ টাকা জরিমানা করা হয়। জ্বালানি কাঠ ব্যবহারের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদফতর নড়াইল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবুল মালেক মিয়া জানান, জেলায় সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত অবৈধ ইটভাটা ও জ্বালানি কাঠ ব্যবহার সমূহের বিরুদ্ধে পরিবেশ অধিদফদরের এ ধরনের অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে