শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

টিসিবির ৩০০ লিটার সয়াবিন তেল মুদী দোকান থেকে জব্দ, দোকানী আটক

গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি
  ০২ ফেব্রুয়ারি ২০২৪, ২০:১৬
টিসিবির ৩০০ লিটার সয়াবিন তেল মুদী দোকান থেকে জব্দ, দোকানী আটক

নাটোরের সিংড়া উপজেলার বিলদহর বাজারের একটি মুদী দোকান থেকে টিসিবির ৩০০ লিটার সয়াবিন তেল জব্দ করেছে র‌্যাবের একটি দল।

শুক্রবার বিকালে দোকানী শাহ আলম খন্দকারের(২৮) বাড়ি থেকে তেল জব্দ করা হয়। অভিযুক্ত দোকানদারকে আটক করা হয়েছে। র‌্যাবের নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সঞ্জয় কুমার সরকার তথ্যটি নিশ্চিত করেছেন।

অভিযুক্ত শাহআলমের উদ্ধৃতি দিয়ে র‌্যাবের ওই কর্মকর্তা জানান, জব্দকরা ২ লিটারের ১৭৫ বোতল সয়াবিন তেলের বোতলগুলো জেলার গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের দায়িত্বে থাকা টিসিবির ডিলার রিপন আলীর কাছ থেকে বুধবার রাতে কিনেছিলেন দোকানী শাহ আলম খন্দকার।

শুক্রবার বেলা ১১টার দিকে বোতলজাত তেল ড্রামে ঢালছিলেন শাহআলম খন্দকার। এতে স্থানীয়দের সন্দেহ হলে এলাকার কেউ একজন র‌্যাবকে খবর দেন। বেলা ৩টার দিকে র‌্যাব সদস্যরা শাহল খন্দকারের বাড়ি ঘেরাও করে। পরে শাহআলমের দেওয়া তথ্যমতে বাড়ির টয়লেট ও খড়িরাখার ঘর থেকে ২লিটারের ১১০টি বোতল ও ৬৫টি প্লাষ্টিকের খারি বোতল এবং দোকান থেকে ১৩০ লিটার তেল ভর্তি ড্রাম জব্দ করা হয়।

র‌্যাব ও স্থানীয়দের উপস্থিতিতে অভিযুক্ত শাহ আলম খন্দকার বলেন, টিসিরি ডিলার রিপন আলীর বাড়ি পাশের সাবগাড়ি বাজার তাছাড়া বিলদহর বাজারে তাঁর একটি ইলেট্রিকের দোকার রয়েছে। পরিচয় ও সুসম্পর্কের কারনে প্রতি ২লিটারের বোতলজাত তেল ২৯০ টাকায় কিনেছেন তিনি। বাড়তি লাভের আশায় টিসিবির তেল কিনেছেন তিনি।

টিসিবির ডিলার রিপন আলী অভিযোগ অস্বীকার করে করে বলেন, তিনি শাহ আলম খন্দকারের কাছে কোন তেল বিক্রি করেননি। তাঁকে ফাসাতেই দোকানী তাঁর নাম নিচ্ছেন। তাছাড়া গত ৩১ জানুয়ারী সর্বশেষ তিনি নাজিরপুর ইউনিয়নের টিসিবির পণ্য সুষ্ঠুভাবে বিতরণ করেছেন। এমর্মে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও তদারকি কর্মকর্তার (ট্যাগ অফিসার) কাছ থেকে প্রত্যায়নপত্রও নিয়েছেন। তাছাড়াও তিনি যে এলাকার ডিলার সেই এলাকার কার্ডধারীদের মাঝে পণ্য বিতরণ করার পর সেগুলো ছবি তোলা হয়েছে। মুলত তাকে ফাঁসানোর জন্য কিছু ব্যক্তি এমন বক্তব্য দিয়েছে। তিনিও চান সঠিক তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হোক।

নাজিরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আয়ুব আলী জানান, ৩১ জানুয়ারী কার্ডধারীদের মাঝে ডিলার সুষ্ঠুভাবে তেল, চাল ও ডাল বিতরণ করেছেন। তাছাড়াও তিনি নিজেও উপস্থিত ছিলেন।

র‌্যাবের নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার সঞ্জয় কুমার সরকার বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে টিসিবির ডিলার রিপন আলীর কাছ থেকে তেল কেনার কথা স্বীকার করেছেন দোকানী শাহ আলীম খন্দকার। তাঁর দেওয়া তথ্যমতে আরো বেশ কয়েকটি জায়গায় ‘অবৈধভাবে’ মজুত রাখা টিসিবির পণ্য উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে। সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের আটক করে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে