শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

বিরামপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

বিরামপুরে (দিনাজপুর)প্রতিনিধি
  ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১৭:৪৮
বিরামপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

দিনাজপুরের বিরামপুরে ২১ ফেব্রুয়ারি শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে উপজেলা নির্বাহী অফিসার, প‍ৌর মেয়র, বিরামপুর প্রেসক্লাব এর সকল সদস‍্য রাজনৈতিক ব‍্যক্তিবর্গ রাতের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারের স্মৃতিসৌধে পুস্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি বিনম্রশ্রোদ্ধা জানিয়েছেন।

এ আলোচনা সভায় পুরুস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান বিরামপুর কেন্দ্রীয় শহীদ মিনার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিষদ আয়োজিত ও উপজেলা একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম ও দিলরুবা পারডীন রেবা এঁর সঞ্চালনায় ২১ ফেব্রুয়ারি সকালে উপজেলা নির্বাহী অফিসার নুজহাত তাসনীম আওন এঁর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থী ও সুধীজনদের উদ্দেশ্যে ভাষা শহীদদের আত্নত‍্যাগের কথা ও ভাষা দিবসে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রোদ্ধা জ্ঞাপন এর গুরুত্বপূর্ণ কথা তুলে ধরে বক্তব‍্য রাখেন।

বিরামপুর পৌর মেয়র মোঃ আককাস আলী, সহকারী কমিশনার (ভূমি) মুরাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগ সাবেক সিনিয়র সহ-সভাপতি শিবেশ কুমার কুন্ডু, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মেজবাউল ইসলাম মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, থানা অফিসার ইনচার্জ সুব্রত কুমার সরকার, বিরামপুর মহিলা ডিগ্রী কলেজের অধ‍্যক্ষ মেসবাউল হক, উপজেলা মৎস‍্য কর্মকর্তা কাওসার হোসেন প্রমুখ।

আলোচনা শেষে স্থানীয় শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এক সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে