শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

স্মার্ট বাংলাদেশ গঠণে সুশিক্ষার বিকল্প নেই: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি
  ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ২০:০০
স্মার্ট বাংলাদেশ গঠণে সুশিক্ষার বিকল্প নেই: প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে আন্তর্জাতিকভাবে শিক্ষার গুনগত মান উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রত্যেকটি অঞ্চলের মানুষের মানন্নোয়নে শিক্ষাকে গুরুত্ব দিচ্ছেন। প্রধানমন্ত্রী বিশ্বাস করেন শিক্ষার উন্নয়নের মাধ্যমে প্রান্তিক পর্যায়ের মানুষের উন্নয়ন সম্ভব।

শনিবার বিকেলে সিলেটের বিশ্বনাথে উত্তর বিশ্বনাথ আমজদ উল্লাহ ডিগ্রি কলেজের ৪তলা বিশিষ্ট একাডেমিক (আইসিটি) ভবনের শুভ উদ্বোধন ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, আগামীর স্মার্ট বাংলাদেশ গড়তে সুশিক্ষার কোনো বিকল্প নেই। সেজন্য সরকার শিক্ষাকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়ে এর বিকাশে কাজ করে যাচ্ছে।

প্রতিমন্ত্রী বলেন, দীর্ঘদিন উন্নয়ন বঞ্চিত থাকা বিশ্বনাথের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হবে বলে জানান তিনি।

প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সভপতি ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ মশাহিদ আলীর সভাপতিত্বে ও কলেজের প্রভাষক দিলওয়ার হোসেন, মাহমুদা বেগম ও উপজেলা সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমানের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শাহ ফরিদ আহমদ, সুজাত আলী রফিক, নাজনিন হোসেন, বিশ্বনাথ সরকারী ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সিরাজুল হক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, জেলা পরিষদ সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, প্রতিষ্ঠানের গর্ভনিং বডির সদস্য ব্যাংকার তাজ উদ্দিন আহমদ, রামপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আনোয়ার খান। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ নেছার আহমদ।

আরও বক্তব্য রাখেন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা আনসারুল হক, মো. আলিমুজ্জান, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ শরিফ ও কলেজের শিক্ষার্থী লায়েক হাসান অভি। জাতীয় সংগীতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিক্ষার্থী তারেক আহমদ।

গীতাপাঠ করে শিক্ষার্থী অপি রানী মল্লিক। মানপত্র পাঠ করেন শিক্ষার্থী সানজিদা আক্তার। এরআগে কলেজে নির্মিত ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনে ফলক উন্মোচন করে শুভ উদ্বোধন করেন।

এদিকে, শনিবার সন্ধ্যায় বিশ^নাথে প্রগতি উচ্চ বিদ্যালয় কর্তৃক প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ও সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী এমপি’কে সংবর্ধনা দেওয়া হয়। এসময় প্রতিমন্ত্রীকে বিদ্যালয়ের পক্ষ থেকে সম্মাণনা ক্রেস্ট উপহার দেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে