মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ফেনী শহরের ফুটপাতে ইফতার বিক্রি করা যাবে না : মেয়র স্বপন মিয়াজী   

ফেনী প্রতিনিধি
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:০৫
ছবি-যাযাদি

আসন্ন পবিত্র মাহে রমজানে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশন করার স্বার্থে ফেনী শহরের ফুটপাতে ইফতার সামগ্রী বিক্রি করা যাবে না। ফুটপাতে ইফতার সামগ্রী বিক্রি করা ব্যবসায়ীদের একসঙ্গে শহরের শহীদ মিনার, পিটিআই মাঠে অথবা জহির রায়হান হল মাঠে ইফতার বাজার করার পরিকল্পনা নিয়ে হোটেল রেস্তোরাঁ মালিক সমিতির সাথে মতবিনিময় করেছেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

গতকাল (২৭ ফেব্রুয়ারি) মঙ্গলবার বিকালে পৌরসভা মিলনায়তনে শহরের হোটেল রেস্তোরা মালিক সমিতি ও চাইনিজ রেস্টুরেন্ট কাবাব ওনার্স এসোসিয়েশনের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী।

এসময় হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দ এ অভিযোগ করেন ফুটপাতে ইফতারসামগ্রী যারা বিক্রি করে তারা নিম্নমানের ইফতার বিক্রি করে। তাদের কারণে সড়কে যানজট সৃষ্টি হয়, পরিবেশ দূষণ হয়।

এসময় ব্যবসায়ীদের উদ্দেশ্যে মেয়র স্বপন মিয়াজী বলেন, ফুতপাতের ব্যবসায়ীরা যাতে পরিবেশসম্মত স্থানে ইফতার সামগ্রী বিক্রয় করতে পারে সে জন্য পৌরসভার পক্ষ থেকে রেস্তোরাঁ মালিক সমিতির সাথে সমন্বয় করে একটি মাঠ নির্ধারণ করা হবে। সেই নির্ধারিত মাঠে তারা ইফতার সামগ্রী বিক্রি করবে।

মেয়র আরো বলেন, পবিত্র রমজানে দ্রব্যমূল্যের বাজার ইসলামিক দেশগুলোর চেয়ে ভিন্ন বাংলাদেশ। বিশ্বের ইসলামিক দেশগুলোর ব্যবসায়ীরা রমজানে ৫০ টাকার মাল ৪০ বিক্রি করে লস দেয়। একমাত্র বাংলাদেশের ব্যবসায়িরা রমজানকে পুঁজি করে সারাবছরের লাভ এ মাসে তুলে নেয়। এটি অত্যন্ত দুঃখজনক। কিছু অসাধু ব্যবসায়ী রয়েছে তারা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করে খুচরা ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্থ করে। কিন্তু ওই অসাধু ব্যবসায়ীরা জানেনা সাধারণ খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের দুঃখ দুর্দশার কথা। পবিত্র মাহে রমজানে অসহায় খেটে খাওয়া নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ানো এসকল ব্যবসায়িদের নৈতিক দায়িত্ব কিন্তু সেটি তারা মনে করে না। অসহায় লোকদের পাশে দাঁড়ালে আল্লাহর রহমত পাওয়া যায়, সেটি তারা চিন্তাও করে না। তারা শুধু চিন্তা করে রমজান আসলে কিভাবে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করবে তাদের পকেট ভর্তি করবে। ফেনী শহরের কোনো ব্যবসায়ী রমজানকে কেন্দ্র করে দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করবে না এমনটাই প্রত্যাশা করেন তিনি।

এসময় শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজ ইসলাম হাজারী, হোটেল রেস্তোরা মালিক সমিতির সভাপতি মো: নুর নবী পাটোয়ারী ও সাধারণ সম্পাদক নূরুল আফছার কবির শাহজাদা, চাইনিজ রেস্টুরেন্ট কাবাব ওনার্স এসোসিয়েশনের সাধারণ সমপাদক গ্র্যান্ড টেস্টের স্বত্ত্বাধিকারী ইমন উল হক সহ হোটেল রেস্তোরা মালিক সমিতি ও চাইনিজ রেস্টুরেন্ট কাবাব ওনার্স এসোসিয়েশনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে