বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বিশ্ব বন্যপ্রাণী দিবসে ধরা'র মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

কুতুবদিয়া কক্সবাজার প্রতিনিধি
  ০৩ মার্চ ২০২৪, ১৮:১৫
বিশ্ব বন্যপ্রাণী দিবসে ধরা'র মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

"পৃথিবীর অস্তিত্বের জন্য প্রাণীকূল বাঁচাই" এ স্লোগানকে সামনে রেখে কক্সবাজারের কুতুবদিয়ায় বিশ্ব বন্যপ্রাণী দিবস-২০২৪ উপলক্ষ্যে মানববন্ধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৩ মার্চ) বিকাল তিনটায় কুতুবদিয়া উপজেলার পরিবেশ ও জলবায়ু বিষয়ক জাতীয় সংগঠন 'ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) ও ওয়াটারকিপার্স বাংলাদেশ এবং কুতুবদিয়া দ্বীপ সুরক্ষা আন্দোলন (কেডিএস) এর যৌথ উদ্যােগে বড়ঘোপ সমুদ্র সৈকতে মানববন্ধন শেষে হোটেল সমুদ্র বিলাস এর সেমিনার কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) উপজেলা শাখার আহবায়ক এম শহীদুল ইসলামের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন, সংগঠনের সদস্য সচিব শাহেদুল ইসলাম মনির, যুগ্ম আহবায়ক আমিনুর হক, সদস্য মনজুর আলমসহ সংগঠনের সদস্যবৃন্দ।

এসময় ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) উপজেলা শাখার আহবায়ক এম শহীদুল ইসলাম বলেন, প্রকৃতি ছাড়া মানুষ বাঁচতে পারে না এবং বন্যপ্রাণী সংরক্ষণের গুরুত্ব উপলব্ধি করা আমাদের সবার জন্য অপরিহার্য। ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) পরিবেশ ও জলবায়ু নিয়ে কাজ করে যাচ্ছি। আমরা বিশ্বাস করি, আমাদের এই প্রচারণা প্রকৃতির সৌন্দর্যকে উপলব্ধি করতে এবং এর সংরক্ষণ সম্পর্কে সচেতনতা বাড়াতে সাহায্য করবে। এছাড়া,২০১৩ সালের ২০ ডিসেম্বর জাতিসংঘের ৬৮তম সাধারণ অধিবেশনে ৩ মার্চকে বিশ্ব বন্য প্রাণী দিবস ঘোষণা করা হয়।এদিকে,জাতিসংঘভুক্ত দেশগুলোও এ দিবসটি পালন করে থাকে। সেই সাথে বন্যপ্রাণী সংরক্ষণের জন্য সকলকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, ধরিত্রী রক্ষায় আমরা (ধরা) উপজেলা শাখার যুগ্ম সদস্য সচিব মিজানুর রহমান।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে