শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মনোহরদীতে হাফেজ ছাত্রদের হিফজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি
  ২৫ মার্চ ২০২৪, ১৪:২৭
ছবি-যায়যায়দিন

কোরআনের হাফেজদের উৎসাহিত ও অনুপ্রানিত করার লক্ষ্য নরসিংদীর মনোহরদীতে প্রথমবারের মতো সি এস ডি হিফজুল কোরআন প্রতিযোগিতা-২০২৪ অনুষ্ঠিত হয়। উপজেলার চরগোহালবাড়িয়া এলাকাবাসীর আয়োজনে ২৩শে মার্চ শনিবার চরগোহালবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রথম অধিবেশন তথা অডিশন রাউন্ডে বিজ্ঞ বিচারক মণ্ডলীর পরিচালনায় সমাপ্তি হয় দুপুর ২টায়।মুহুমুহু উৎসবের মধ্যদিয়ে দ্বিতীয় অধিবেশন বিকাল ৩টায় শুরু হয়ে সমাপ্তি হয় বিকেল ৫:৩০ মিনিটে।

প্রাণবন্তভাবে গ্রান্ড ফিনালে তথা ফাইনাল রাউন্ডে মাহমুদুল হাসান এর সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ ফজলুল হক, এ সময় আরো উপস্থিত ছিলেন কৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম মাহবুবুর রহমান দুলাল বিএসসি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক মনির মাস্টার, সাবেক খিদিরপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান জামিল, কৃষি ব্যাংক কর্মকর্তা ও লেখক নাদিম মাহমুদ, অনুষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক ও খাদ্য কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম সোহেল সহ বিশিষ্ট আলেমগণ উপস্থিত ছিলেন।

উক্ত প্রতিযোগিতায় মনোহরদী উপজেলার বিভিন্ন হাফিজিয়া মাদ্রাসার ১৬৫ জন ছাত্র অংশগ্রহণ করেন। এতে ১ম পুরুষ্কার অর্জন করেন মনোহরদী আল মাহমুদ আইডিয়াল মাদ্রাসার ছাত্র মোহাম্মদ আলী , ২য় পুরুষ্কার অর্জন করেন আব্দুল্লাহ আল রাফি, ৩য় পুরুষ্কার অর্জন করেন আবু রায়হান।

বিজয়ীদের নগদ অর্থ ও ক্রেস্ট প্রদান করেন।

এসময় বক্তারা বলেন, ধর্মীয় আচার অনুষ্ঠান প্রজন্মকে অনৈতিক কর্মকান্ড থেকে দূরে রাখে এবং আগামীতেও অনুষ্ঠানের ধারাবাহিকতা অব্যহত রাখার আহ্বান জানান।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে