শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

জগন্নাথপুরে মানব পাচার চক্রের সদস্য গ্রেফতার

জগন্নাথপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ০২ এপ্রিল ২০২৪, ১৯:১৯
জগন্নাথপুরে মানব পাচার চক্রের সদস্য গ্রেফতার

সুনামগঞ্জের জগন্নাথপুরে অবৈধ পথে লিবিয়া হতে ইতালীতে মানব পাচারের অভিযোগ এই চক্রের একজন জনকে গ্রেফতার করেছে জগন্নাথপুর থানা পুলিশ। সে উপজেলার পৌর এলাকার কেশবপুর গ্রামের আপ্তাব আলীর ছেলে জেবু মিয়া (৪০) বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে নিজ বাড়ি কেশবপুর থেকে গ্রেফতার করা হয়।

অভিযোগ সূত্রে জানা যায়, পৌর সদরের মৃত ছালিক মিয়া স্ত্রী মোছা. রেখা বেগম বাদী হয়ে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করে করেন।

অভিযোগে উল্লেখ করেন উপজেলার রানীগঞ্জ ইউনিয়নের ইছগাঁও গ্রামের মৃত মন্তাজ আলী ছেলে আজিজুর রহমান (৩০)। মোছা. রেখা বেগমের ছেলে মো. মিজান মিয়াকে ইতালিতে পাঠাবেন বলে দশ লক্ষ টাকা পঞ্চশ হাজার টাকার মৌখিক চুক্তি করে।

চুক্তি অনুযায়ী প্রথমে দুবাই পরে লিবিয়া নিয়ে যায়। লিবিয়া নিয়ে মিজান মিয়াকে জিম্মি করে দশ লক্ষ টাকা পঞ্চশ হাজার আদায় করে। কয়েক দিন সেখানে থাকার পর দালাল পৌর সদরের মৃত আপ্তাব আলীর ছেলে জেবু মিয়ার হাতে তুলে দেয়।

সে অন্য স্থানে নিয়ে রেখা বেগমের ছেলে মো. মিজান মিয়াকে জিম্মি করে আরো দশ লক্ষ টাকা আদায় করে। পরে মোছা. রেখা বেগম বাদী হয়ে জগন্নাথপুর থানায় অভিযোগ দায়ের করলে থানা পুলিশের বিশেষ অভিযানে কেশবপুর গ্রামের আপ্তাব আলীর ছেলে জেবু মিয়া (৪০)কে গ্রেফতার করেন।

এ ব্যাপারে মোছা. রেখা বেগম জানান, দালাল আজিজুর রহমান ও জেবু মিয়া মিলে আমার কাছে থেকে বিশ লক্ষ পঞ্চাশ হাজার টাকা নিয়েছে। তারা লিবিয়া থেকে ইতালীতে পাঠানোর জন্য স্পিড বোটে পাঠানোর সময় লিবিয়া পুলিশে ধরে থাকে দেশে পাঠিয়ে দেয়। দেশে আসার পর দালালদের কাছে টাকা চাইলে আমাকে ও আমার ছেলেকে হত্যা হুমকি প্রদান করে।

গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, লিবিয়া হতে ইতালীতে মানব পাচারের অভিযোগ এই চক্রের একজন জনকে গ্রেফতার করেছে আমাদের থানা পুলিশ। সে কেশবপুর গ্রামের আপ্তাব আলীর ছেলে জেবু মিয়া (৪০)। গ্রেফতারকৃত আসামীকে সুনামগঞ্জ কোর্টে প্রেরণ করা হয়েছে।

যাযাদি/এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে