বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে

মানিকগঞ্জ প্রতিনিধি
  ০৭ এপ্রিল ২০২৪, ১৩:৫৪
চাপ নেই পাটুরিয়া ফেরিঘাটে

ঈদ যাত্রায় ভোগান্তি নেই দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অন্যতম নৌপথ পাটুরিয়া ফেরিঘাটে। কোন রকম ভোগান্তি ও যানজট ছাড়াই ঘাট পাড় হচ্ছেন যাত্রী ও যানবাহন। এবারের ঈদে যাত্রীদের ভোগান্তি লাঘবে ফেরিবহরে নিয়োজিত আছে ছোট বড় ১৫টি ফেরি। আরো একটি ফেরি বহরে যুক্ত হবে বলে ঘাট কর্তৃপক্ষ জানিয়েছেন।চাপ না থাকায় জরুরি, শিশুখাদ্য ও পচনশীল দ্রব্য ব্যতিত অন্যান্য পণ্যবাহী ট্রাক বন্ধ থাকার কথা থাকলেও চাপ না থাকায় সেগুলো ও পাড়াপাড় করা হচ্ছে।

রোববার সকাল থেকে বেলা ২টা পর্যন্ত পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের পাটুরিয়া ঘাট ও আরিচা-কাজিরহাট নৌপথের আরিচা ঘাটে গাড়ির সারি চোখে পড়েনি। সব ধরনের গাড়ি ঘাটে আসা মাত্র ফেরিতে পার হয়ে যেতে পেরেছে।

ঘাটে বাস, প্রাইভেটকারের জন্য রাখা হয়েছে পৃথক লেন। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘাট ও ঢাকা-আরিচা মহাসড়কে নিয়োজিত আছে ৮ শতাধিক পুলিশ। অপরদিকে, পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে ফেরির পাশাপাশি ৩৩টি লঞ্চ চলাচল করছে। লঞ্চেও যাত্রীদের চাপ দেখা যায়নি।

জেলা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) কে এম মেরাজ উদ্দিন বলেন, 'ঈদযাত্রায় ঘরমুখী মানুষের নিরাপদ যাতায়াতের জন্য পুলিশ সুপার আমাদের দিকনির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ট্রাফিক পুলিশ কাজ করছে।'

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (বাণিজ্য) শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, 'পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ১৪টি ফেরি চালু আছে। আরও একটি ফেরি যুক্ত হবে। অন্যদিকে, আরিচা-কাজিরহাট নৌপথে পাঁচটি ফেরি চালু আছে। আশাকরি, যাত্রী ও যানবাহনের চাপ বেড়ে গেলেও সেগুলোকে খুব সহজে ও নির্বিঘ্নে পার করা সম্ভব হবে।'

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে