শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হাট উদ্বোধন করেন ডেপুটি স্পিকার, ইজারা না থাকায় বন্ধ করে দিলেন এসিল্যান্ড

সাঁথিয়া (পাবনা) প্রতিনিধি
  ২৩ এপ্রিল ২০২৪, ১২:২৮
হাট উদ্বোধন করেন ডেপুটি স্পিকার, ইজারা না থাকায় বন্ধ করে দিলেন এসিল্যান্ড

পাবনার সাঁথিয়া উপজেলার রাজাপুর রেলস্টেশনে অবৈধভাবে লাগানো হাট হাট বন্ধ করে দিয়েছেন সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। রোববার মাইকিং করে তিনি দোকানপাঠ উচ্ছেদসহ হাট বন্ধের নির্দেশ দেন। হাটটি উদ্বোধন করেছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. শামসুল হক টুকু এমপি।

জানা যায়, উপজেলার ক্ষেতুপাড়া ইউনিয়নের রাজাপুর ও আশপাশের কয়েক গ্রামের জনসাধারণ মিলিত হয়ে রাজাপুর রেলস্টেশনে বুধবার ও রোববার হাট বসানোর সিদ্ধান্ত করেন। সে মোতাবেক রোববার ভোর থেকে প্রথম পেঁয়াজ, রসুন, আলু, মরিচসহ বিভিন্ন পণ্যের হাট বসে। সংবাদ পেয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিফাতুল ইসলাম পুলিশসহ উপস্থিত হয়ে উক্ত হাট বন্ধ করে দেন। মাইকিং করে আরো বলেন, সরকারি নির্দেশনা ছাড়া আগামীতে হাট বসানো যাবে না।

গত ১৫ এপ্রিল রাজাপুরের হাটটি ব্যাপক আয়োজন করে উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাড. শামসুল হক টুকু এমপি। এক সপ্তাহের ব্যবধানে সরকারি অনুমতি না থাকায় হাটটি বন্ধ করে দেন। এতে হাটে আসা ব্যবসায়ী, ক্রেতা ও হাট কমিটি হতাশাগ্রস্ত হয়ে পড়ে।

ক্ষেতুপাড়া ইউপি চেয়ারম্যান মুনসুর আলম পিনচু বলেন, স্থানীয়রা উদ্যোগ নিয়ে হাট বসিয়েছে। তারা সরকারি নিয়ম মেনে জমি লিখে দিয়ে হাট বসাবে। এখানে রেলস্টেশন ও পাবনা- ঢাকা মহাসড়কের পাশে অনেক বিস্তর জায়গায় জনগণের সুবিধার্থে হাট হতে পারে।

এ বিষয়ে সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. রিফাতুল ইসলাম বলেন, ইজারা ছাড়া কোনো অবৈধ হাট বসানো যাবে না। হাট বসাতে হলে জমি সরকারের নামে লিখে দিয়ে জেলা প্রশাসকের অনুমতি সাপেক্ষে ইজারাদার নিয়োগ দিয়ে হাট বসাতে হবে। সরকারি নিয়ম না মানলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে