মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সাংবাদিক ও পুলিশের ওপর হামলা: ইউপি চেয়ারম্যানসহ ২০০ জনের বিরুদ্ধে মামলা

মুন্সিগঞ্জ প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ১৪:১৬
ছবি-যায়যায়দিন

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা, কেন্দ্র দখল, গাড়ি ভাঙচুর ও অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টার দিকে গজারিয়া থানার উপপরিদর্শক মো.জাহিদ হাসান বাদী হয়ে মামলাটি করেন।

মামলায় হোসেন্দি ইউপি চেয়ারম্যান মনিরুল হক (মিঠুকে) প্রধান আসামি করে ১৭ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫০-২০০ জনকে আসামি করা হয়েছে। মনিরুল হক উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আনারস প্রতীকের প্রার্থী আমিরুল ইসলামের সমর্থক ছিলেন। এ মামলা মো. মাসুম নামে মনিরুল হকের এক কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মামলার বিষয়টি নিশ্চিত করে গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাজীব খান বলেন, সরকারি কাজে বাধা, ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা, কেন্দ্র দখল, আমাদের গাড়ি ভাঙচুর ও অস্ত্র নিয়ে আমাদের পুলিশের ওপর হামলা করে দুই পুলিশ সদস্যকে আহত করা অভিযোগে মামলাটি করা হয়েছে। এ মামলায় ইতিমধ্যে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। ইউপি চেয়ারম্যানসহ মামলার অন্য আসামিদের গ্রেপ্তারে পুলিশ অভিযান শুরু করেছে।

কয়েকজন প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, বুধবার সকাল থেকে হোসেন্দি বহুমুখী উচ্চবিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ চলছিল। ওই কেন্দ্রে চেয়ারম্যান মনিরুল হক (মিঠু) ও তাঁর লোকজন প্রভাব বিস্তারের চেষ্টা করেন। বেলা আড়াইটার দিকে মনিরুলের লোকজন নিয়ে ওই কেন্দ্র দখল করে ব্যালট পেপার ছিনিয়ে নেন। তাঁরা আনারস প্রতীকে সিল মারেন। এতে প্রায় ঘণ্টাখানেক ভোটগ্রহণ বন্ধ ছিল। বেলা সাড়ে তিনটার দিকে ভোট গ্রহণ শুরু হয়। আবারও কেন্দ্রটি দখলের চেষ্টা করেন তাঁরা। এ সময় ওই কেন্দ্রের দিকে অতিরিক্ত পুলিশ সুপার(ক্রাইম এন্ড অবস) মো. বদিউজ্জামান এলে তাঁর গাড়িও ভাঙচুর করেন মিঠুর লোকজন। ঘটনা শুনে কেন্দ্রের ভেতরে থাকা পুলিশ সদস্যরা বাইরে বেড়িয়ে এলে তাদের ওপর মুহুর্মুহু ইট-পাটকেল, লাঠি-সোটা, হাতবোমা নিক্ষেপ করে আতঙ্ক সৃষ্টি করে পুনরায় ওই কেন্দ্রের দখল নেয়ার চেষ্টা করেন মিঠুর লোকজন। তাদের হামলায় সাদ্দাম (২৪) ও সোহাগের (২৫) নামে দুই পুলিশ সদস্য আহত হন।

ওই দিন একই ইউনিয়নে ১ নং ভবানিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ চলাকালে ভোটকেন্দ্রের বাইরে সোহেল নামে পুলিশের এক সদস্যকে মারধর করেন মনিরুল হকের লোকজন। সে সময় ছবি ও ভিডিও করায় দৈনিক মানবজমিনের মুন্সিগঞ্জ প্রতিনিধি ও মুন্সিগঞ্জ প্রেসক্লাবের সহসভাপতি গোলজার হোসেনের মুঠোফোন, আইডি ও পর্যবেক্ষক কার্ড ছিনিয়ে নিয়ে মনিরুল হক মিঠু নির্দেশে তার ভাই-ভাতিজা মারধর করেন। এ ঘটনায় মনিরুল হকসহ ১৮ জনকে আসামি করে গজারিয়া থানায় মামলা করেন গোলজার হোসেন।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে