বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১

পাইকগাছা উপজেলা চিংড়ি চাষি সমিতির জরুরি সভা 

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি
  ২২ মে ২০২৪, ১৫:৫৮
আপডেট  : ২২ মে ২০২৪, ১৬:০১
ছবি: যায়যায়দিন

খুলনার পাইকগাছা উপজেলা চিংড়ি চাষি সমিতির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। চিংড়ি চাষের বাঁধা ও প্রতিবন্ধকতা দূর করতে বুধবার সকালে সমিতির পৌর সদরস্থ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

চিংড়ি চাষি সমিতির সভাপতি মোস্তফা কামাল জাহাঙ্গীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া রিপন, চিংড়ি চাষী নির্মল মজুমদার, মনোহর সানা, আনোয়ারুল ইসলাম, অ্যাডভোকেট মোর্তজা জামান আলমগীর রুলু, জিএম ইকরামুল ইসলাম, প্রভাষক আবু সাবাহ, সুনীল মন্ডল, সাজ্জাত আলী সরদার, মাহবুবুর রহমান, শওকত আলী মোড়ল, রেজাউল করিম, মোস্তফা গাজী, শামীম হোসেন, সায়েদ আলী মোড়ল কালাই, আজুবর মোল্লা, জাহাঙ্গীর আলম, নূরুজ্জামান, মুজিবর রহমান ও বাবু দফাদার।

সভায় বাগদা-চিংড়ি চাষীরা বলেন, অত্র উপজেলা চিংড়ি চাষের জন্য অত্যন্ত সমৃদ্ধ। এখানকার ঘের গুলোতে সারাবছর জুড়ে চিংড়ি, কাঁকড়া সহ বিভিন্ন প্রজাতির মৎস্য উৎপাদন হয়। প্রতিবছর অত্র উপজেলা থেকে মৎস্য সম্পদ হতে ৫ হাজার কোটি টাকার বেশি আয় হয়। বাগদা-চিংড়ি চাষের জন্য হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়েছে। এখানকার জীবনমানের উন্নয়ন হয়েছে। বাগদা চিংড়ি চাষ যাতে আগামীতে অব্যাহত থাকে এবং চিংড়ি চাষ বন্ধের যে কোন ধরণের বাঁধা ও প্রতিবন্ধকতা দূর করতে চিংড়ি চাষীরা ঐক্যবদ্ধ থাকার পাশাপাশি বিভিন্ন কর্মসূচী পালন করার সিদ্ধান্ত নেয় সভায়।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে