বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

কুতুবদিয়ায় মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়নে জনসচেতনতা সভা ও র‍্যালি

কুতুবদিয়ায় (কক্সবাজার) প্রতিনিধি
  ১১ জুন ২০২৪, ২০:৫৫
ছবি-যায়যায়দিন

কক্সবাজারের কুতুবদিয়ায় ৬৫ দিন সামুদ্রিক জলসীমায় সকল প্রকার মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়ন উপলক্ষে জনসচেতনতা সভা ও র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) দুপুর ১২ টায় মৎস্য দপ্তর কর্তৃক আয়োজিত এবং সাসটেইনেবল কোস্টাল এন্ড মেরিন ফিশারিজ প্রজেক্টের আওতায় উপজেলা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা সম্মেলন কক্ষে জনসচেতনতা সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মঈনুল হোসেন চৌধুরী এর সভাপতিত্বে অংশ নেন,উপজেলা মৎস্য অফিসার মোহাম্মদ রফিক আবেদীন, কোস্টগার্ডের কন্টিনজেন্ট কমান্ডার প্রশান্ত বড়ুয়া, মেরিন ফিশারিজ অফিসার নাজমুস সাকিবসহ ক্লাস্টার অফিসার, এসডিএফ, মৎস্য নৌযান মালিক, মাঝি, জেলে, মাছ ব্যবসায়ী ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী বৃন্দ।

ইউএনও বলেন, বঙ্গোপসাগরে বাংলাদেশের সামুদ্রিক জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্যসম্পদ সংরক্ষণ এবং টেকসই মৎস্য আহরণের জন্য দুই মাস মাছ ধরা কার্যক্রম নিষিদ্ধ করেছে সরকার।

এ বছর ২০ মে হতে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ (পঁয়ষট্টি) দিন মৎস্য আহরণ নিষিদ্ধ কার্যক্রম বাস্তবায়ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। নিষেধাজ্ঞা মেনে চলার জন্য সংশ্লিষ্ট সবাইকে তিনি আহ্বান জানান।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে