logo
রবিবার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০  

রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালনের দাবি

যাযাদি রিপোর্ট

মাসব্যাপী ছুটি ঘোষণা করে দেশব্যাপী জাঁকজমক কর্মসূচি গ্রহণ করে রাষ্ট্রীয়ভাবে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালনের দাবি জানিয়েছে আন্তর্জাতিক পবিত্র সাইয়ি্যদুল আ'ইয়াদ শরিফ উদযাপন মজলিস।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে পবিত্র সাইয়ি্যদু সাইয়ি্যদিশ শুহুরিল আযম শরিফ পবিত্র রবিউল আওয়াল শরিফ আগমন উপলক্ষে 'রাষ্ট্রীয়ভাবে বিশেষ প্রস্তুতি গ্রহণ, সর্বোচ্চ বাজেট বরাদ্দ, মাসব্যাপী ছুটি ঘোষণা, বিশেষ অনুষ্ঠানসূচি প্রণয়ন এবং বিশ্বের সকল দেশের প্রত্যেক সরকারের জন্য দায়িত্ব ও কর্তব্য হলো ১২টি বিষয় পালন করা ও জারি করা' শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব দাবি জানান।

সেমিনারে বক্তারা বলেন, হালে সরকারিভাবে সাইয়ি্যদুল আ'ইয়াদ, সাইয়ি্যদে ঈদে আ'যম, সাইয়ি্যদে ঈদে আকবর পবিত্র ঈদে মিলাদে হাবিবুলস্নাহ সালস্নালস্নাহু আলাইহি ওয়া সালস্নাম উদযাপন করা হয়। ভিআইপি রাস্তায় কিছু রঙিন পতাকা, ব্যানার ইত্যাদি টানানো হয়। বিচ্ছিন্নভাবে কিছু মাহফিল, সেমিনার ইত্যাদির ব্যবস্থা করা হয় এবং একেই যথেষ্ট বলে মনে করা হয়। অথচ তুলনামূলক তথ্যে দেখা যায়, এদেশে অন্যান্য সরকারি অনুষ্ঠানে যে বিপুল অর্থ ব্যয় করা হয় তার চেয়ে অনেক কম অর্থ কেবল নয় বরং কম উৎসাহ ও কম আয়োজনের দ্বারা যেনতেনভাবে সাইয়ি্যদু সাইয়ি্যদিল আ'ইয়াদ শরিফ তথা ১২ রবিউল আউয়াল শরিফের মতো পবিত্র দিনটিকে অতিক্রান্ত করা হয়। আসলে পুরো মাসে সরকারি-বেসরকারি সর্বমহলে সর্বোচ্চ বাজেট বরাদ্দ করে অত্যন্ত খুশির সঙ্গে, ব্যাপক আয়োজনে, বিপুল উৎসাহে, গভীর মূল্যায়নে, স্বতঃস্ফূর্তভাবে সাইয়ি্যদুল আ'ইয়াদ, সাইয়ি্যদে ঈদে আ'যম, সাইয়ি্যদে ঈদে আকবর পবিত্র ঈদে মিলাদে হাবিবুলস্নাহ ছলস্নালস্নাহু আলাইহি ওয়া সালস্নাম পালন করতে হবে।

সেমিনারে উপস্থিত ছিলেন মাসিক আল বাইয়ি্যনাত পত্রিকার নির্বাহী সম্পাদক মুফতিয়ে আ'যম আলস্নামা আবুল খায়ের মুহম্মদ আযীযুলস্নাহ, মুহম্মদীয়া জামিয়া শরিফের মুহতামিম আলস্নামা মুহম্মদ আলমগীর হুসাইন, মুহম্মদ আবু বকর সিদ্দীক হাসান প্রমুখ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে