logo
বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১১ আগস্ট ২০১৯, ০০:০০  

দুর্নীতি মামলা :১৫ দিনের রিমান্ডে মরিয়ম

দুর্নীতি মামলা :১৫ দিনের রিমান্ডে মরিয়ম
মরিয়ম নওয়াজ
যাযাদি ডেস্ক

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম নওয়াজকে ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শুক্রবার তাদের বিরুদ্ধে জাতীয় তদন্ত বু্যরো (এনএবি) আদালত এ নির্দেশ দেন। এনএবি শুরুতে তাদের বিরুদ্ধে ১৫ দিনের রিমান্ড প্রার্থনা করে। আদালত সেই অনুরোধ বিবেচনা করে ওই আদেশ দেন। শুনানি শেষে মরিয়মকে দ্রম্নত আদালত প্রাঙ্গণ থেকে সরিয়ে নেন এনএবি কর্মকর্তারা। সংবাদসূত্র : ডন অনলাইন

এর আগে বৃহস্পতিবার চৌধুরী সুগার মিলস দুর্নীতি মামলায় পিএমএলএনের ভাইস প্রেসিডেন্ট মরিয়ম নওয়াজ ও তার চাচাতো ভাই ইউসুফ আব্বাসকে গ্রেপ্তার করা হয়। সেদিন কোট লাখপাত জেলে মরিয়মের বাবা নওয়াজ শরিফের সঙ্গে দেখা করে ফিরছিলেন। এরপর পথেই তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর এনএবি সরকারিভাবে একটি বিবৃতি দিয়েছে। তাতে বলা হয়েছে, চৌধুরী সুগার মিলস মামলায় জড়িত থাকার অভিযোগে মরিয়ম নওয়াজ ও তার চাচাতো ভাই ইউসুফকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার চৌধুরী সুগার মিলস রেফারেন্সে এনএবিতে হাজির হওয়ার কথা ছিল মরিয়মের। কিন্তু তিনি তদন্ত বু্যরোতে উপস্থিত হতে অপারগতা প্রকাশ করেন। উলেস্নখ্য, গত বছরের ডিসেম্বরে আল-আজিজিয়া দুর্নীতি মামলায় পাকিস্তানের ক্ষমতাচু্যত প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদন্ড দেয়া হয়। বর্তমানে কোট লাখপাত জেলে আছেন তিনি।

এর আগে, চৌধুরী সুগার মিলস মামলায় জবানবন্দি দিতে গত ৩১ জুলাই অ্যাকাউন্টেবিলিটি বু্যরোতে হাজির হয়েছিলেন মরিয়ম। কোম্পানিটিতে সন্দেহমূলকভাবে কোটি কোটি রুপি লেনদেনের অভিযোগে মানি লন্ডারিংবিরোধী আইনের আওতায় মামলা হয়েছে। ২০১৮ সালের অক্টোবরে এনএবির তদন্ত শুরু হওয়ার পর জানা যায়, কয়েকজন বিদেশির পাশাপাশি নওয়াজ শরিফ, মরিয়ম নওয়াজ, শাহবাজ শরিফ ও প্রয়াত আব্বাস শরিফের পরিবার এই সুগার মিলের অংশীদার। এদিকে, মরিয়মকে গ্রেপ্তারের প্রতিবাদে পাকিস্তানের পার্লামেন্ট জাতীয় পরিষদের বাইরে প্রতিবাদ জানিয়েছেন দলীয় নেতাকর্মী ও সমর্থকরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে