logo
সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬

  অনলাইন ডেস্ক    ২৭ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সংবাদ সংক্ষপে
আনোয়ার ইব্রাহিম
মালয়েশিয়া

প্রধানমন্ত্রী হচ্ছেন

আনোয়ার ইব্রাহিম!

যাযাদি ডেস্ক

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের পদত্যাগের পর রাজনৈতিক অস্থিরতার মধ্যে প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব দিতে আনোয়ার ইব্রাহিমকে সমর্থন দিয়েছেন আইনপ্রণেতারা। মঙ্গলবার রাজনৈতিক দল পিকেআরের প্রেসিডেন্ট আনোয়ারকে সমর্থন করে ঘোষণা দেন ক্ষমতাসীন জোট পাকাতান হারাপানের সব আইনপ্রণেতা। দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে, মালয়েশিয়ার রাজা ইয়াং দি-পারতুয়ান আগংয়ের কাছে প্রধানমন্ত্রী হিসেবে আনোয়ার ইব্রাহিমের নাম উপস্থাপন করেন পিকেআরের আইনপ্রণেতারা। আমানাহ জোটের এমপিরাও এতে সমর্থন দিয়েছেন।

এর আগে দেশটির রাজার সঙ্গে সাক্ষাতের পর আইনপ্রণেতা ওয়াংসা মাঝু তান ইই কিউ বলেন, 'আনোয়ার ইব্রাহিমকে প্রধানমন্ত্রী হিসেবে সমর্থন করতে বিধিবদ্ধ ঘোষণায় আমি স্বাক্ষর করেছি।' ধারণা করা হচ্ছে, এ ব্যাপারে খুব শিগগিরই আনুষ্ঠানিক বিবৃতি দিবেন পিকেআরের যোগাযোগ পরিচালক ফাহমি ফাদজিল। সংবাদসূত্র : আল-জাজিরা

রাজস্থানে বরযাত্রার বাস

নদীতে, নিহত ২৫

যাযাদি ডেস্ক

ভারতের রাজস্থানে বরযাত্রার একটি বাস নদীতে পড়ে নারী ও শিশুসহ অন্তত ২৫ জন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছে বলে পুলিশ জানিয়েছে। বুধবার স্থানীয় সময় সকালে বুন্দি জেলার কোটা-দৌসা মহাসড়কের একটি সেতু থেকে বাসটি নদীতে পড়ে যায়।

লেখারি থানার সহকারী পুলিশ পরিদর্শক রাজেন্দ্র কুমার বলেন, বুধবার ভোরে ২৮ জন যাত্রী নিয়ে বাসটি কোটা থেকে সাওয়াই মধুপুরের দিকে যাচ্ছিল, পথে পাপড়ি গ্রামের কাছে মেজ নদীর সেতুতে চালক নিয়ন্ত্রণ হারালে বাসটি নদীতে পড়ে যায়। ব্রিজটিতে কোনও রেলিং বা দেয়াল ছিল না।

ঘটনাস্থলেই ১৩ জনের মৃতু্য হয়। অন্যানরা হাসপাতালে নেওয়ার পথে কিংবা পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। নিহতদের মধ্যে ১০ জন নারী ও অন্তত ৩টি শিশুও আছে বলে নিশ্চিত করেছেন রাজেন্দ্র কুমার। স্থানীয় গ্রামবাসীদের সহায়তায় আহতদের উদ্ধার করে প্রথমে লেখারি সরকারি হাসপাতালে।

সংবাদসূত্র : টাইমস অব ইন্ডিয়া
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে