logo
রোববার ২১ জুলাই, ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

  শিক্ষা জগৎ ডেস্ক   ২৬ জুন ২০১৯, ০০:০০  

কুবিতে বাজেট পাস

কুবিতে বাজেট পাস
কুমিলস্না বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ অর্থবছরে ৪২ কোটি ১৭ লাখ টাকার বাজেট পাস হয়েছে।

২৪ জুন বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের ২০৭ নম্বর কক্ষে বিশ্ববিদ্যালয়ের ৭৩তম সিন্ডিকেটের সভায় এ বাজেট পাস হয়। বাজেট উপস্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব বিভাগের পরিচালক কামাল উদ্দিন ভূঁইয়া। গত ১৯ জুন বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির (এফসি) সভায় প্রস্তাবিত বাজেটের অনুমোদন দেয়া হয়।

এ বাজেটে মোট বরাদ্দ রাখা হয়েছে ৪২ কোটি ১৭ লাখ টাকা। ২০১৮-১৯ অর্থবছরে বরাদ্দ ছিল ৩৮ কোটি ১৭ লাখ টাকা। পরে সংশোধিত আকারে তা বেড়ে দাঁড়ায় ৩৯ কোটি ৮০ লাখ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে বাজেটের পরিমাণ ছিল প্রায় ৩৩ কোটি ৪৩ লাখ ৫৩ হাজার টাকা।

এবারের বাজেটে আয়ের উৎস হচ্ছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুদান ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয়। এর মধ্যে প্রারম্ভিক স্থিতি ১০ লাখ টাকা, ইউজিসি দেবে ৩৪ কোটি ৫৪ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিল থেকে জোগান দেয়া হবে ৭ কোটি টাকা। ঘাটতি বাজেট ৫৩ লাখ টাকা যা পরবর্তীতে সংশোধিত বাজেটে ইউজিসির কাছে চাওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ৭৩তম সিন্ডিকেট সভায় উপস্থিত ছিলেন বহির্সিন্ডিকেট সদস্য চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান এবং মাধ্যমিক ও

উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড,

কুমিলস্নার চেয়ারম্যান প্রফেসর ড. আবদুস ছালাম এবং অভ্যন্তরীণ সিন্ডিকেট সদস্যরা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে