logo
বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ১৮ আষাঢ় ১৪২৬

  বিনোদন ডেস্ক   ৩০ জুন ২০২০, ০০:০০  

সিঙ্গাপুর থেকেই শুটিং করছেন ঋতুপর্ণা

সিঙ্গাপুর থেকেই শুটিং করছেন ঋতুপর্ণা
ঋতুপর্ণা সেনগুপ্ত
করোনা পরিস্থিতির ভয়াবহতা আঁচ করে নিজের পরিবারের পাশে থাকবেন বলে লকডাউনের আগেই সিঙ্গাপুর পাড়ি দিয়েছিলেন টলিউড তারকা ঋতুপর্ণা সেনগুপ্ত। স্বামী-ছেলেমেয়ের সঙ্গে সময় কাটাতে কাটাতেও টলিপাড়াকে ভোলেননি তিনি। সে দেশে বসেই যোগাযোগ রাখেন স্বদেশের সহকর্মীদের সঙ্গে। আর তৈরি করে ফেলেছেন আস্ত একটা ছবি। নাম 'ল্যাপটপ'। তার সংস্থা ভাবনা আজ ও কালের ব্যানারে ছবিটি পরিচালনা করেছেন প্রেমেন্দুবিকাশ চাকী। টলিউডের নামি চিত্রগ্রাহক প্রেমেন্দু অবশ্য পরিচালকের ভূমিকায় এই প্রথম নন। এবার অবশ্য ঋতুপর্ণার সঙ্গে ছবির প্রযোজনাও সামলেছেন তিনি।

\হপ্রেমেন্দু বলেছেন, 'অবসরে আমার সঙ্গে ঋতুপর্ণার প্রায়শই আড্ডা হয়। লকডাউনে অবসর সময়টাও হঠাৎ করে অনেকটাই বেড়ে গেল। নানা রকম পরিকল্পনা চলছিল। একদিন একটা গল্প লিখে ঋতুকে শোনাই। ওর পছন্দ হয়। তখন ঋতুই আমাকে ওই গল্প নিয়ে ছবি করার প্রস্তাব দেয়।' কাজপাগল ঋতুপর্ণা সেদিনই পরিকল্পনা করতে শুরু করেন। সবার সঙ্গে কথা বলে এগুতে থাকেন। সিঙ্গাপুর থেকে ফোনে তিনি বলেছেন, 'চাকীদা অনেকদিন ধরেই কাজ করার কথা বলছিলেন। এছাড়া অনেকের কাছ থেকেই ছোট ছবি করার প্রস্তাব পাচ্ছিলাম। চাকীদার গল্পটা আমার ভালো লাগে।'

সাহেব চট্টোপাধ্যায়, খেয়ালি দস্তিদার, সোনালি চৌধুরীরা এক কথায় রাজি হয়ে যান। আর্টিস্ট ফোরামের দায়িত্বের মাঝে সময় বের করে শুটিং করেছেন অরিন্দম গঙ্গোপাধ্যায়ও। এছাড়াও এই ছবিতে অভিনয় করেছেন জয়জিৎ বন্দ্যোপাধ্যায়, সুমন বন্দ্যোপাধ্যায়, প্রদীপ ধর, ঈশান মজুমদার, অনিন্দিতা সাহা, পায়েল মুখোপাধ্যায়, নবনীতা দত্ত, ইন্দ্রনীল মুখোপাধ্যায় এবং ঋতুপর্ণা স্বয়ং।

শুরু হয় শু্যটিং। একদল যখন শু্যটিং করছেন কলকাতায়, তখন ঋতুপর্ণা সিঙ্গাপুরে শুটিং করে অনলাইনে ফুটেজ পাঠিয়েছেন। এছাড়াও নিউ জার্সি ও লন্ডনে শুটিং হয়েছে। তবে, সবাই নিজের ঘরে বসে বা ঘরের সামনে শু্যটিং করেছেন। শু্যটিংয়ের পরবর্তী সব কাজও বাড়িতে বসেই সম্পন্ন হয়েছে। সম্পাদনার ভার নেন মহম্মদ কলিম। অনলাইনে ইতিমধ্যে পোস্টার ও টিজার প্রকাশিত হয়েছে।

ঋতুপর্ণা বলেন, 'গল্পটার মধ্যে একটা অসম্ভব সুন্দর সম্পর্কের বন্ধন রয়েছে। মানুষ দূরে থেকেও কীভাবে কাছাকাছি থাকতে পারে বা কাছাকাছি আসতে পারে, সেই গল্পই বলবে ল্যাপটপ। আজকের দিনে হিউম্যান টাচের খুব অভাব আমাদের জীবনে। কর্মসূত্রে বা যে কোনো কারণেই দূরে থাকার ফলে ছোট ছোট স্পর্শ বা আনন্দগুলো হারিয়ে ফেলছি আমরা। দূরে থেকেও কাছে থাকার অনুভূতি কিছুটা হলেও মিলবে এই ছবি দেখলে।'

সঙ্গীত পরিচালনা করেছেন রাঘব চট্টোপাধ্যায়। খুব শিগগিরই ছবিটি প্রেমেন্দুবিকাশ চাকী ও ঋতুপর্ণা সেনগুপ্তের সব রকম সোশ্যাল অ্যাকাউন্টে মুক্তি পাবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে