logo
শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ ডিসেম্বর ২০১৯, ০০:০০  

সংবাদ সংক্ষপে

সুস্থ হয়ে

উঠছেন এটিএম

শামসুজ্জামান

বিনোদন রিপোর্ট

কিংবদন্তি অভিনেতা এটিএম শামসুজ্জামান। শারীরিক অবস্থা খারাপ হওয়ায় তাকে ২৫ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়। তার পরিবার জানিয়েছে, বর্তমানে বর্ষীয়ান এই অভিনেতার অবস্থা ভালোর দিকে। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তার মলত্যাগের সমস্যা দূর হয়েছে। তাই অস্ত্রোপচারের যে সম্ভাবনা দেখা দিয়েছিল তা আর প্রয়োজন নেই। এটিএম শামসুজ্জামানের মেয়ে কোয়েল আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। কোয়েল বলেন, 'মলত্যাগের সমস্যার কারণে বাবাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসক মনে করছিলেন বাবাকে অস্ত্রোপচার করাতে হবে। কিন্তু ছয়দিন পর রোববার বাবার অবস্থা স্বাভাবিক হয়েছে। এখন আর অস্ত্রোপচার লাগবে না।'

এদিকে ২০১৭ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা পেতে যাচ্ছেন এটিএম শামসুজ্জামান। ৮ ডিসেম্বর রাষ্ট্রীয় এই সম্মাননাটি বিজয়ীদের হাতে তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হাসপাতালে চিকিৎসাধীন থাকায় এটিএম শামসুজ্জামানের পুরস্কার গ্রহণ করা নিয়ে সংশয় দেখা দিয়েছে। তিনি নিজে উপস্থিত হয়ে এই পুরস্কার গ্রহণ করতে পারবেন কীনা সে বিষয়টি এখনো নিশ্চিত নয়।

এর আগে গ্যাস্ট্রিক এবং মলত্যাগজনিত সমস্যার কারণে চলতি বছরের ২৬ এপ্রিল এটিএম শামসুজ্জামানকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তখন তার অবস্থা অবনতির দিকে গেলে জরুরি ভিত্তিতে অস্ত্রোপচার করা হয় এবং লাইফ সাপোর্ট দেওয়া হয়।

প্রায় চার মাস চিকিৎসা নিয়ে গত ২৯ আগস্ট রাজধানীর বসুন্ধরায় মেয়ের বাসায় ওঠেন এটিএম শামসুজ্জামান। সেখানেই তিনি এতদিন বসবাস করছিলেন।

শুরু হচ্ছে

প্রাঙ্গণেমোর দুই বাংলার নাট্যমেলা

বিনোদন রিপোর্ট

বিগত ১৬ বছর ধরে একে একে ১০টি নাট্যোৎসব সফলভাবে সম্পন্ন করার অভিজ্ঞতায় সমৃদ্ধ 'প্রাঙ্গণেমোর' নাট্যদল। দুই বাংলার অংশগ্রহণে দলটি আগামী ৬ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর আয়োজন করতে যাচ্ছে 'দুই বাংলার নাট্যমেলা ২০১৯'। এই নাট্যমেলায় ভারতের পশ্চিমবঙ্গ ও দিলিস্ন থেকে ৪টি এবং বাংলাদেশের ৫টি উলেস্নখযোগ্য প্রযোজনার প্রদর্শনী হবে। এবারের নাট্যমেলায় উদ্বোধক হিসেবে থাকবেন বিশিষ্ট অভিনেতা ও নির্দেশক আসাদুজ্জামান নূর (এমপি), প্রধান অতিথি হিসেবে থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী জনাব কে এম খালেদ এমপি এবং বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশস্থ ভারতীয় দূতাবাসের হাইকমিশনার শ্রীমতী রীভা গাঙ্গুলি দাশ ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী। ১৩ ডিসেম্বর সকাল ১০টায় 'থিয়েটারের সংকট- দর্শক না ভালো নাটক' শিরোনামে মুক্ত আলোচনার আয়োজন করা হয়েছে। এ বিষয়ে ধারণাপত্র পাঠ করবেন হাসান শাহরিয়ার এবং মুখ্য আলোচক হিসেবে উপস্থিত থাকবেন স্বপন রায়, মলয় ভৌমিক, আহমেদ ইকবাল হায়দার, রতন সিদ্দিকী, মোহাম্মদ আলী হায়দার, রহমান রাজু। সঞ্চালক হিসাবে থাকবেন অনন্ত হিরা। এছাড়া "প্রাঙ্গণেমোর নাট্যযোদ্ধা সহযোদ্ধা সম্মাননা ২০১৯" প্রদান করছে নাট্যযোদ্ধা মামুনুর রশীদের সহধর্মিণী গওহর আরা চৌধুরী, নাট্যযোদ্ধা আতাউর রহমানের সহধর্মিণী শাহিদা রহমান এবং নাট্যযোদ্ধা লিয়াকত আলী লাকীর সহধর্মিণী কৃষ্টি হেফাজ।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে