logo
মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৬

  অনলাইন ডেস্ক    ০৪ জুলাই ২০২০, ০০:০০  

সংবাদ সংক্ষেপ

কৃষকের মৃতু্য

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের বীরগঞ্জে মাছ ধরতে গিয়ে মো. বাবুল ইসলাম (৫৫) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। শুক্রবার নিজবাড়ি সংলগ্ন জমিতে মাছ ধরতে গিয়ে এ ঘটনা ঘটে। নিহত মো. বাবুল ইসলাম উপজেলার নিজপাড়া ইউনিয়নের নিজপাড়া কালু সর্দারপাড়া গ্রামের মো. সাবেরুল ইসলামের ছেলে।

স্থানীয় বাসিন্দা খগেশ রায় রতন জানান, শুক্রবার প্রবল বর্ষণের সময় বাড়ির পাশের জমিতে জাল দিয়ে মাছ ধরতে যায় উপজেলার নিজপাড়া ইউনিয়নের নিজপাড়া কালু সর্দারপাড়া গ্রামের মো. সাবেরুল ইসলামের ছেলে মো. বাবুল ইসলাম। এ সময় বজ্রপাত হলে জ্ঞান হারিয়ে মাটিতে পড়ে যান তিনি। পরে স্থানীয় লোকজন তাকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বৃক্ষরোপণ

আনোয়ারা (চট্টগ্রাম) প্রতিনিধি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার মাহাতা পাঠানীকোঠা আদর্শ উচ্চ বিদ্যালয়ে শতাধিক ফলদ, বনজ ও ঔষধি গাছ রোপণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয় মাঠে প্রধান শিক্ষক আবুল কালাম ও সহকারী প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম একটি ফলদ গাছ রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মচারী, বয়েজ স্কাউট ও গার্ল গাইডের সদস্যরা।

সেবা প্রদান

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় মাহমুদা ক্লিনিকে অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন দুই প্রবাসী। কানাডা প্রবাসী আলিম আল রাজী বাবু এবং সুইজারল্যান্ড প্রবাসী মীর সিদ্দিক করোনা রোগীদের জন্য জীবনরক্ষাকারী অক্সিজেন সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী প্রদান করেছেন। শুক্রবার প্রবাসী আলিম আল রাজী বাবুর বড় ভাই আকরাম হোসেন শামীমের কাছ থেকে সিলিন্ডার ও চিকিৎসা সামগ্রী গ্রহণ করেন মাহমুদা ক্লিনিকের পরিচালক শাহেদ আহমেদ গামা।

ওষুধ বিতরণ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁ পৌরসভার সেনাবাহিনীর মেডিকেল কোরের (অব.) সেনা সাজেন্ট ডা. এমদাদুল হক নিয়মিত নিজ অর্থায়নে শহরের আরজী-নওগাঁ মহলস্নায় শতাধিক রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করছেন। শুক্রবার তার এ কার্যক্রম পরির্দশন করেন মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান খান, জেলা ট্রাক পরিবহণ মালিক গ্রম্নপের সভাপতি সালাহ উদ্দীন খান টিপু, বিশিষ্ট সমাজ সেবক মোরশেদ আলম প্রমুখ।

চেক বিতরণ

স্টাফ রিপোর্টার, রাঙামাটি

রাঙামাটির পার্বত্য চট্টগ্রাম উত্তর বনবিভাগের আওতাধীন পাবলাখালী রেঞ্জের লংগদু উপজেলার ভাসান্যা আদম ইউনিয়ন, বগাচত্বর ইউনিয়ন ও গুলশাখালী ইউনিয়নে বন্যহাতির আক্রমণে নিহত ও আহতদের পরিবারবর্গকে ক্ষতিপূরণের চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উত্তর বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা মো. আবদুস ছালেক প্রধান। শুক্রবার সকালে উত্তর বন বিভাগের বিভাগীয় কার্যালয়ে এই চেক বিতরণ করা হয়। এ সময় ঝুম নিয়ন্ত্রণ বন বিভাগের বিভাগীয় কর্মকর্তা জিএম মোহাম্মদ কবীর, পাবলাখালী রেঞ্জ অফিসার শেখ মো. ইয়াকুব আলী উপস্থিত ছিলেন।

অর্থ বিতরণ

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

সখীপুরে কৃষি মন্ত্রণালয়ের প্রণোদনার আওতায় পারিবারিক কৃষি সবজি বাগান স্থাপনে উপজেলার ৮টি ইউনিয়নের ২৫৬ জন কৃষকের মাঝে শাকসবজির বীজ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা হলরুমে উপজেলা নির্বাহী অফিসার আসমাউল হুসনা লিজার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অ্যাড. জোয়াহেরুল ইসলাম এমপি। এ সময় উপজেলা চেয়ারম্যান জুলফিকার হায়দার, পৌর মেয়র আবু হানিফ আজাদ, কৃষিকর্মকর্তা নুরুল ইসলাম, অধ্যাপক নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

ফুলেল শুভেচ্ছা

সাভার প্রতিনিধি

সাভার মডেল থানায় সদ্য করোনামুক্ত থেকে সুস্থ হয়ে কর্মস্থলে ফেরা সাত পুলিশ সদস্যকে বরণ করে নিলেন থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ। করোনা খেকে সুস্থরা হলেন কনস্টেবল আব্দুল হান্নান (৫৪), জিহাদ (৩০), বাবু (৩০), সাহেল (৩০), সেলিম (২৯), অজয় (২১) ও আল-আমিন (২২)। বুধবার রাত ৮ ঘটিকায় থানা চত্বরে তাদের ফুল দিয়ে বরণ করে নেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ অন্য সহকর্মীরা।

শ্রেষ্ঠ ইউএনও

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

সরকারি সেবা প্রদানে শুদ্ধাচার চর্চায় চট্টগ্রাম জেলায় জেলা পর্যায়ে শ্রেষ্ঠ কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছেন হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। বৃহস্পতিবার চট্টগ্রামের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শ্রেষ্ঠ কর্মকর্তার ক্রেস্ট তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে