logo
সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭

  অনলাইন ডেস্ক    ১৪ জানুয়ারি ২০২০, ০০:০০  

সড়কে মৃতু্যর মিছিলে ৮ প্রাণ

নেত্রকোনা, ময়মনসিংহ, গাজীপুর টাঙ্গাইল, নওগাঁ, রংপুর, সীতাকুন্ড ও আখাউড়ায় আটজন নিহত

স্বদেশ ডেস্ক

পৃথক সড়ক দুর্ঘটনায় আট জেলায় ৮ জন নিহত হয়েছেন। নেত্রকোনায় লরি চাপায় শ্রমিক, ময়মনসিংহে ট্রাকচাপায় শিশু শিক্ষার্থী, গাজীপরে বৃদ্ধা, টাঙ্গাইলে গৃহবধূ, নওগাঁয় যুবক, সীতাকুন্ডে হেলপার, রংপুরে কৃষক ও আখাউড়ায় শিশু নিহত হয়েছেন। আমাদের স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর:

নেত্রকোনা: নেত্রকোনার পূর্বধলা উপজেলার পূর্বধলা-হুগলা সড়কের হাটকান্দা বাজারে রোববার সন্ধ্যায় ইট বোঝাই লরির নিচে চাপা পড়ে ইটভাটার শ্রমিক মোস্তাকিন মিয়া (২০) নিহত হয়েছেন। নিহত মোস্তাকিন ময়মনসিংহ জেলার ফুলপুর উপজেলার বাষাটি গ্রামের হানিফ মিয়ার ছেলে। প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ইটভর্তি একটি লরি হাটকান্দা বাজার অতিক্রমকালে রাস্তার ভগ্নদশার কারণে হেলেদুলে যাওয়ার সময় লরির ওপর বসে থাকা শ্রমিক মোস্তাকিন ছিটকে রাস্তায় পড়ে লরির চাকায় পিষ্ট হয়ে নিহত হন।

গৌরীপুর (ময়মনসিংহ): ময়মনসিংহের গৌরীপুরে সড়ক দুর্ঘটনায় তিথী রানী পাল (১২) নামে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রীর মৃতু্য হয়েছে। মারাত্মক আহত হয়েছে সহপাঠী রূপা চক্রবর্তী (১২)। সোমবার সকাল ৭টার দিকে গৌরীপুর পৌর শহরের কালীখলা নামক এলাকায় এ সড়ক দুর্ঘটনাটি ঘটে। ঘটনার প্রত্যক্ষদর্শী স্থানীয় কয়েকজন জানান, ঘটনার সময় ওই দুই স্কুল ছাত্রী কোচিংয়ে যাওয়ার উদ্দেশে রাস্তার পাশ দিয়ে হেঁটে যাচ্ছিল। তারা কালীখলা গোবিন্দ মিষ্টান্ন ভান্ডারের সামনে পৌঁছলে পিছন দিক থেকে আসা বালু ভর্তি ট্রাকটি দুই স্কুল ছাত্রীকে চাপা দেয়। এতে পিষ্ট হয়ে ঘটনাস্থলে তিথীর মৃতু্য ঘটে। মারাত্মক আহত হয় সহপাঠী রূপা চক্রবর্তী।

কালীগঞ্জ (গাজীপুর): গাজীপুরের কালীগঞ্জে দুই বাসের চাপায় এক বৃদ্ধার (৬২) মৃতু্য হয়েছে। সোমবার বিকেলে পৌরসভার বাজার এলাকার বাসস্ট্যান্ডে কালীগঞ্জ ট্রান্সপোর্ট লিমিটেডের (কেটিএল) দুই বাসের চাপায় এ দুর্ঘটনা ঘটে। নিহত ও ময়নাতদন্তের বিষয়টি নিশ্চিত করেছেন থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হক। নিহত বৃদ্ধার নাম অঞ্জু রানী দাস। তিনি কালীগঞ্জ পৌর এলাকার মুনশুরপুর গ্রামের মৃত পরেশ চন্দ্র দাসের স্ত্রী। পুলিশ জানায়, অঞ্জু রানী স্থানীয় কৃষি ব্যাংক থেকে বয়স্ক ভাতা নিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় তিনি কালীগঞ্জ বাসস্ট্যান্ড হয়ে একটি পার্কিং করা কেটিএল বাসের পাশ দিয়ে আসার সময় আরেকটি কেটিএল বাস তাকে চাপা দেয়। ঘটনার পর স্থানীয়রা তাকে উদ্ধার করে আহত অবস্থায় কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। সেখানকার জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভূঞাপুর (টাঙ্গাইল): টাঙ্গাইলের ভূঞাপুর-তারাকান্দি সড়কে তাড়াই নামক স্থানে ট্রাকের চাপায় পিষ্ট হয়ে রাবেয়া বেগম (৩৫) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। সোমবার সকাল সাড়ে ১০টায় এ দুর্ঘটনা ঘটে। প্রত্যক্ষদর্শীরা জানায় উপজেলার কুঠিবয়ড়া থেকে ব্যাটারিচালিত ইজিবাইকে ভূঞাপুর আসার পথে তাড়াই নামক স্থানে পৌঁছলে অপর ইজিবাইকের সাথে প্রতিযোগিতা করতে গিয়ে ইজিবাইকের ধাক্কায় রাবেয়া রাস্তায় পড়ে গেলে ভূঞাপুরগামী একটি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা যায়।

পোরশা (নওগাঁ): নওগাঁর পোরশায় নিয়ন্ত্রণ হারিয়ে ইঞ্জিন চালিত টলি দুর্ঘটনায় জুয়েল (২৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় মজিবর রহমান (৪০) নামে অপর এক ব্যক্তি আহত হয়েছেন। নিহত জুয়েল উপজেলার মিছিরা মলপাড়া গ্রামের আজিজুলের ছেলে এবং আহত মজিবর একই গ্রামের মৃত সোবহানের ছেলে।

সীতাকুন্ড (চট্টগ্রাম): চট্টগ্রামের সীতাকুন্ডে নিজ ট্রাকের চাপায় পিষ্ট হয়ে মো. হাবেল (২৪) নামে এক হেলপার নিহত হয়েছে। সোমবার ভোর ৫টায় উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন বাড়বকুন্ড সেবা ফিলিং স্টেশনে এ দুর্ঘটনা ঘটে। নিহত হাবেল টাঙ্গাইল জেলার ধনবাড়ী জেলার রূপশান্তি এলাকার ইদ্রিস আলীর পুত্র। প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা যায়, ভোরে ফিলিং স্টেশন থেকে ট্রাক বের করার আগে পেছনের চাকা চেক করছিলেন ট্রাক হেলপার হাবেল। এ সময় আকস্মিকভাবে ট্রাকটি পেছনের দিকে সরে এলে হাবেল ট্রাকের চাপায় পিষ্ট হয়ে নিহত হন।

বদরগঞ্জ (রংপুর): রংপুরের বদরগঞ্জে জমি চাষ করতে গিয়ে ট্রাক্টরের চাকায় পিষ্ট হয়ে মানিক মিয়া (৫৫) নামে এক কৃষকের মৃতু্য হয়েছে। এলাকাবাসী ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কৃষক মানিক মিয়া কাচারির পাথার নামক এলাকায় ট্রাক্টর নিয়ে তার নিজের জমি চাষ করতে গিয়ে দুর্ঘটনাবশত ট্রাক্টরের চাকার নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় সড়ক দুর্ঘটনায় মো. হোসেন (৪) নামে এক শিশুর মৃতু্য হয়েছে। নিহত শিশু হোসেন মসজিদপাড়ার মুসা মিয়ার ছেলে। পুলিশ জানায়, সোমবার সকালে পিঠা কেনার জন্য শিশু মো. হোসেন বাড়ি থেকে সড়কে বের হলে বালুভর্তি একটি পাওয়ার ট্রিলার তাকে চাপা দেয়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে