logo
বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৬

  স্বদেশ ডেস্ক   ০১ এপ্রিল ২০২০, ০০:০০  

বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা প্রদান

বিভিন্ন স্থানে খাদ্য সহায়তা প্রদান
নোয়াখালীতে প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশনের ত্রাণ বিতরণ কর্মসূচিতে অংশ নেন জেলা প্রশাসক তন্ময় দাস -যাযাদি
প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল, বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন ও ব্যক্তির উদ্যোগে সারাদেশে করোনাভাইরাস প্রতিরোধ কর্মসূচির আওতায় কর্মহীন হয়ে পড়া অসহায় ও দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। খাদ্য সহায়তার মাঝে চাল, ডাল, আলু, তেল, মাস্ক, হ্যান্ড স্যনিটাইজার ও সাবান বিতরণ করা হয়। স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী : নোয়াখালী সদরে বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক স্টোরে কর্মরত সাড়ে পাঁচশ চতুর্থ শ্রেণির কর্মচারীর মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের রয়্যাল হসপিটালের সামনে প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক ওনার্স অ্যাসোসিয়েশন সদর উপজেলা শাখার পক্ষ থেকে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক তন্ময় দাস, পুলিশ সুপার আলমগীর হোসেন, সংগঠনের জেলা শাখার সভাপতি ডা. এমএ নোমান, সাধারণ সম্পাদক গৌতম ভট্ট, সদর উপজেলা শাখার সভাপতি ডা. মো. ফিরোজ, সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন আহমেদ মিঠু ও সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন।

আয়োজকরা জানান, দুর্যোগকালীন জেলার প্রত্যেক উপজেলায় এখন থেকে ১৫ দিন পর পর বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক স্টোরে কর্মরত চতুর্থ শ্রেণির কর্মচারী ও তাদের পরিবারের সদস্য মিলিয়ে ১১শ জনের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

নেত্রকোনা : পৌর মিলনায়তনে জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণ উদ্বোধন করেন মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-১ নজরুল ইসলাম খান। এ সময় উপস্থিত ছিলেন পৌর সচিব ফারুক ওয়াহিদ, সার্ভেয়ার রফিকুল ইসলাম হাওলাদার মিলন, নুরুল ইসলাম প্রমুখ।

রাজবাড়ী : রাজবাড়ী সদর থানার উদ্যোগে বেদে পলিস্নর বাসিন্দাদের মাঝে মঙ্গলবার সকালে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সদর উপজেলার শহীদ ওহাবপুর ইউনিয়নের নিমতলা এলাকার বেদে পলিস্নর ২৯টি পরিবারের মাঝে এসব খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় সদর থানার ওসি স্বপন কুমার মজুমদার, থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এছাড়াও হিজড়াদের মাঝে চাল, ডাল, আলু, সাবান, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন ফ্রান্সপ্রবাসী আওয়ামী লীগ নেতা আশরাফ ইসলাম, কলেজ শিক্ষক নাসিম হায়দার কলেস্নাল, কবি নেহাল আহমেদ, প্রকৌশলী মনিরুজ্জামান মিন্টু, সঞ্জয় ভৌমিক প্রমুখ।

গাজীপুর ও শ্রীপুর : গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ শ্রীপুরের গোসিঙ্গা ইউনিয়ন থেকে মঙ্গলবার সকালে ১৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ইউএনও শেখ শামছুল আরিফিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহিতুল ইসলাম এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রণয় ভূষণ দাস।

নাটোর : নাটোর সদর ও নলডাঙ্গা উপজেলার ১২টি ইউনিয়ন ও দুটি পৌরসভার অসহায় মানুষের মাঝে খাদ্য ও অন্যান্য সামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার শহরের কাদিভিটা এলাকায় জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল নিজস্ব অর্থায়নে এসব সামগ্রী তুলে দেন। এ সময় মেয়র উমা চৌধুরী জলি, আওয়ামী লীগ নেতা মোর্তজা আলী বাবলু, দিলিপ দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

পাবনা : চাটমোহর উপজেলা বিএনপির সদস্য সচিব হাসাদুল ইসলাম হীরা সোমবার হতদরিদ্র ভ্যানচালক, দিনমজুরসহ তিন শতাধিক দরিদ্র্য মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এছাড়া মঙ্গলবার সকালে পৌর সদরের বিভিন্ন সড়কে ঘুরে ঘুরে তিনি ভ্যানচালকদের হাতে খাদ্যসামগ্রী তুলে দেন।

সাভার : সাভারের হেমায়েতপুরে তেঁতুলঝোড়া ইউপি চেয়ারম্যান ফখরুল আলম সমরের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করেন চলচ্চিত্র অভিনেতা অনন্ত জলিল। অন্যদিকে আশুলিয়ার ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলামের ব্যক্তিগত তহবিল থেকে বাঁশবাড়ি ফুলবাগান এলাকায় সামগ্রী বিতরণ করেন সাভার ইউএনও পারভেজুর রহমান জুমন। ফিরিঙ্গিকান্দা গ্রামে ত্রাণ বিতরণ করেন সাভার ইউএনও পারভেজুর রহমান জুমন ও এসিল্যান্ড আব্দুলস্নাহ আল মাহফুজ।

ঘোড়াঘাট (দিনাজপুর) : সোমবার সকালে উপজেলার পূর্ব পালেস্না, পশ্চিম পালেস্না, বানিয়াল ও নয়নদিঘী গুচ্ছ গ্রামে খাদ্যসামগ্রী বিতরণ করেন ইউএনও ওয়াহিদা খানম। এ সময় উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন।

শেরপুর (বগুড়া) : সোমবার বিকেলে শেরপুর থানা চত্বর থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেন থানার ওসি হুমায়ুন কবীর, আওয়ামী লীগ নেতা আহসান হাবীব আম্বিয়া, নাহিদ হাসান রবিন, আবু সাঈদ ফকির, ডা. মনিরুজ্জামান স্বপন, সাংবাদিক দীপক কুমার সরকার প্রমুখ।

শিবপুর (নরসিংদী) : উপজেলার পুটিয়া ইউনিয়নের তেলিয়া গ্রামের যুবলীগ নেতা আব্দুল হালিম সিকদারের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার খাদ্য বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান হারুনুর রশীদ খান, আওয়ামী লীগ নেতা আলম ভুঁইয়া রাখিল, ইউপি চেয়ারম্যান হাসান উল সানি এলিছ, সাংবাদিক আরিফুল হাসান প্রমুখ।

সীতাকুন্ড (চট্টগ্রাম) : উপজেলার ছিন্নমূল মানুষের মাঝে শুকনো খাবার বিতরণ করেন ইউএনও মিল্টন রায়। এ সময় উপস্থিত ছিলেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেন, সাংবাদিক লিটন কুমার চৌধুরী, পৌর কাউন্সিলর হারাধন চৌধুরী বাবু, সফিউল আলম চৌধুরী, আনোয়ার ভুঁইয়া, সামসুদ্দিন আজাদ, আওয়ামী লীগ নেতা গোলাম রব্বানী প্রমুখ।

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : সুন্দরগঞ্জে জেলা পরিষদ সদস্য এমদাদুল হক নাদিম খাদ্যসামগ্রী বিতরণ করেন। মঙ্গলবার সকালে বিতরণকালে উপস্থিত ছিলেন এমদাদুল হক নাদিম, আওয়ামী লীগ নেতা সুজাউদৌলা পামেল, মাহালম মিঞা, গনেশ চন্দ্র শীল, পিন্টু কুমার সরকার, শাহিদুল ইসলাম, সাংবাদিক ইমদাদুল হক, ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম ফরহাদ প্রমুখ।

বোদা (পঞ্চগড়) : রেলপথমন্ত্রী ও পঞ্চগড়-২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজনের উদ্যোগে মঙ্গলবার উপজেলার সাকোয়া ইউনিয়নে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এ সময় ইউপি চেয়ারম্যান সায়েদ জাহাঙ্গির হাসান সবুজ, মন্ত্রীর এপিএস রাসেদ প্রধান, আওয়ামী লীগ নেতা হাফিজুর রহমান ও জেলা পরিষদ সদস্য জাকির হোসেন উপস্থিত ছিলেন।

রানীনগর (নওগাঁ) : উপজেলায় কর্মহীন অসহায় দুস্থ ও গরিব মানুষের মাঝে সরকারি ত্রাণ পৌঁছে দিচ্ছেন ইউএনও আল মামুন। মঙ্গলবার এসব খাদ্যসামগ্রী উপজেলা প্রশাসনের বাস্তবায়নে বিতরণ করা হয়।

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) : সিদ্ধিরগঞ্জের পার্শ্ববর্তী ডেমরার বড়ভাঙ্গা এলাকার পথের আলো সামাজিক সংগঠন সোমবার খাদ্যসামগ্রী বিতরণ করেছে। সংগঠনের সভাপতি আব্দুস ছালামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন প্রধান অতিথি অনৈসলামি কার্যকলাপ প্রতিরোধ কমিটি বাংলাদেশ আমির আতিকুর রহমান নান্নু মুন্সি, ইঞ্জিনিয়ার ওয়াদুদ মিয়া, সমাজ সেবক কবির হোসেন, সংগঠনের সাধারণ সম্পাদক মুনির হোসেন প্রমুখ।

গৌরীপুর (ময়মনসিংহ) : সোমবার রাতে খাদ্য সহায়তা বিতরণ করেন এমপির ছেলে তানজীর আহমেদ রাজীব, যুবলীগ নেতা আবু সাঈদ, মোকাম্মেল হক তালুকদার, রেজাউল করিম, আব্দুর রউফ মোস্তাকীম, দেলোয়ার হোসেন বাচ্চু, তাঁতীলীগ নেতা মোস্তাফিজুর রহমান টিটন, স্বেচ্ছাসেবক লীগ নেতা রাকিবুল হক প্রমুখ।

কলমাকান্দা (নেত্রকোনা) : স্থানীয় এমপি মানু মজুমদার মঙ্গলবার ইউনিয়ন নেতাকর্মীদের মাধ্যমে ত্রাণ বিতরণ করেন। এ সময় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আজাদ, ইদ্রিস আলী তালুকদার, সুলতান গিয়াস উদ্দিন, ইসলাম উদ্দিন, যুবলীগ নেতা পলাশ বিশ্বাস ও সাংবাদিক ফখরুল আলম খসরু উপস্থিত ছিলেন।

কালিয়াকৈর (গাজীপুর) : কালিয়াকৈরের চাপাইড় এলাকায় মঙ্গলবার ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামান সেতু খাদ্য বিতরণ করেন। প্রত্যেক পরিবারকে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি পেঁয়াজ, এক লিটার তেল, এক কেজি লবণ, একটি সাবান ও একটি করে মাস্ক দেওয়া হয়।

কাশিয়ানী (গোপালগঞ্জ) : শনিবার থেকে ইউএনও সাব্বির আহমেদ উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, থানার ওসি আজিজুর রহমান, ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা-কর্মচারী, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে খাদ্যসামগ্রী দরিদ্র মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন।

লাকসাম (কুমিলস্না) : ইউএনও সাইফুল আলম, মেয়র অধ্যাপক আবুল খায়ের ও উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী শহরের বিভিন্ন স্থানে ভাসমান, ছিন্নমূল, দিনমজুর ও খেটে খাওয়া মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেন।

লোহাগড়া (নড়াইল) : নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার পক্ষ থেকে দুস্থদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সকালে লোহাগড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় চত্বরে উপজেলা চেয়ারম্যান সিকদার আব্দুল হান্নান রুনু, আওয়ামী লীগ নেতা মুন্সী আলাউদ্দিন, ফয়জুল হক রোম, লে. কমান্ডার (অব.) এম আব্দুলস্নাহ, সৈয়দ মসিয়ূর রহমান, জেলা পরিষদ সদস্য সাজ্জাদ হোসেন মুন্না প্রমুখ খাদ্যসামগ্রী বিতরণ করেন।

বকশীগঞ্জ (জামালপুর) : উপজেলা পরিষদ চত্বর, বকশীগঞ্জ নামাপাড়া ও মেরুরচর ইউনিয়নের টুপকার চর এলাকায় ত্রাণসামগ্রী বিতরণকালে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, শামসুল আলম, সাইফুল ইসলাম রেজভী, মোতালেব হোসেন ও আবুল কালাম আজাদ সুলতান উপস্থিত ছিলেন।

বামনা (বরগুনা) : উপজেলার বেদে সম্প্রদায়ের মাঝে খাদ্য সহায়তা তুলে দেন ইউএনও সাবরিনা সুলতানা। সোমবার সন্ধ্যায় ইউএনও সাবরিনা সুলতানার সঙ্গে উপস্থিত ছিলেন সাংবাদিক ওবায়দুল কবির আকন্দ দুলাল, নাসির মোলস্না, উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম প্রমুখ।

বরগুনা : ইউএনও মনিরা পারভীন মঙ্গলবার উপজেলা হদলিয়া ইউনিয়নের ৬০ হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান শহীদুল ইসলাম মৃধা।

ফটিকছড়ি (চট্টগ্রাম) : ফটিকছড়ি নাজিরহাট পৌরসভার প্যানেল মেয়র ও ৮নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী রাতের আঁধারে খাদ্যসামগ্রী নিয়ে হতদরিদ্র, শ্রমজীবী মানুষদের ঘরে পৌঁছে দিচ্ছেন। গত দুদিন ধরে এভাবেই তার নির্বাচনী এলাকার কদল তালুকদার বাড়ি, উত্তর নাথ পাড়া, খাস মো. তালুকদার বাড়ি, ডাইনজুরী, কুতুব শাহ বাড়িসহ বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী পৌঁছে দেন কাউন্সিলর আলী।

মুরাদনগর (কুমিলস্না) : মুরাদনগরে সোমবার বিকেলে সামাজিক দূরত্ব বজায় রেখে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। নবীপুর পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী আবুল খায়েরের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ।

দাকোপ (খুলনা) : খুলনার দাকোপে সংরক্ষিত ৩০ আসনের সংসদ সদস্য অ্যাড. গেস্নারিয়া ঝর্ণা সরকার মঙ্গলবার উপজেলা সদর চালনা ও বাজুয়া ইউনিয়নে বিভিন্ন অসহায় পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুনসুর আলী খান, ইউএনও আবদুল ওয়াদুদ, আওয়ামী লীগ নেতা আবুল হোসেন, থানার ওসি সফিকুল ইসলাম চৌধুরী, মেয়র সনত কুমার বিশ্বাস, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শেখ আব্দুল কাদের প্রমুখ।

দৌলতপুর (কুষ্টিয়া) : মঙ্গলবার বেলা ১১টায় পিয়ারপুর গ্রামে স্থানীয় ব্যবসায়ী আসাদুজ্জামান লাল্টুর অর্থায়নে এলাকার ৩ শতাধিক হতদরিদ্র ও দিন মজুরের মাঝে খাদ্য সহায়তা দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান এজাজ আহমেদ মামুন, ইউএনও শারমিন আক্তার, থানার ওসি আরিফুর রহমান, ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু প্রমুখ।

বাগাতিপাড়া (নাটোর) : উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খোদিজা বেগম শাপলা মঙ্গলবার বিকেলে পাঁকা ইউনিয়নের বিভিন্ন গ্রামের শতাধিক পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে