logo
রবিবার, ৩১ মে ২০২০, ১৭ জ্যৈষ্ঠ ১৪২৬

  ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি   ০৭ এপ্রিল ২০২০, ০০:০০  

লকডাউনের সুযোগে সীমান্তে বাড়ছে মাদক ব্যবসা

বিশ্বব্যাপী মরণঘাতি করোনাভাইরাস আতঙ্কের মাঝেও বসে নেই মাদক ব্যবসায়ী ও চোরাচালানি চক্র। কুড়িগ্রামের সীমান্তে ওই চক্র করোনাভাইরাস মোকাবিলায় ঘোষিত লকডাউনের সুযোগে জনশূন্য এলাকা দিয়ে মাদক পাচারে উঠেপড়ে লেগেছে।

মুখে মাস্ক ও মাথায় হেলমেট পড়ে তারা রাতে ও দিনদুপুরে সীমান্ত পয়েন্টগুলোতে প্রবেশ করে মাদক ইয়াবা, ফেনসিডিল ও গাঁজা প্রভৃতি পাচার করছে। ফুলবাড়ী সীমান্ত এলাকা গুলোতে দিনে ও রাতে মাদক সেবনকারী ও পাচারকারীদের মোটরসাইকেল নিয়ে যাতায়াত বেড়েছে। ইতোমধ্যে গাঁজা, ইয়াবা ট্যাবলেট ও ভারতীয় স্কাপ সিরাপসহ বিজিবি পুলিশের হাতে আটক হয়েছে ৩ জন, উদ্ধার করা হয়েছে ১৮৫ বোতল ফেনসিডিল।

এর মধ্যে রোববার রাতে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা সদরের বিলুপ্ত ছিটমহল দাসিয়ারছড়ার যাওয়ার কুটিচন্দ্রখানা নতুনবাংলা মোড়ে ৯০ পিস ইয়াবাসহ মহসীন আলী (৩৮) নামের এক যুবককে আটক করে থানা পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। আটক যুবক নাগেশ্বরী উপজেলার ধনিরভিটা গ্রামের মৃত-মোজাহার আলী ব্যাপারীর ছেলে। ফুলবাড়ী সীমান্তে দায়িত্বরত বিজিবির কাশিপুর কোম্পানী কমান্ডার আব্দুল হক বলেন, করোনা ভাইরাসের লকডাউনের সুযোগে সীমান্তে চোরাকারবারী ও মাদক ব্যবসায়ীদের সীমান্তে আনাগোনা বেড়েছে। তারা ফাঁকা মাঠে গোল দিতে চায়। বিজিবি এলার্ট আছে। রোববার রাতে গংগারহাট এলাকা থেকে বিজিবি ১৮৫ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। তবে পালিয়েছে ব্যবসায়ী। চোরাচালানীসহ মাদক ব্যবসা রুখে দিতে তিনি সাংবাদিকসহ সকলের সহযোহিতা কামরা করেন।

এ ব্যাপারে ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, রোববার রাতে ইয়াবাসহ এক যুবক ও বিজিবির হাতে ভারতীয় গাঁজা ও স্কাপ সিরাপসহ দুই যুবক আটক হয়েছে। আটকদের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। সোমবার তাদের আদালতের মাধ্যমে কুড়িগ্রাম কারাগারে প্রেরণ করা হবে। মাদকের বিরুদ্ধে পুলিশ এলার্ট রয়েছে বলেও জানান তিনি।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে