logo
মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ২ আশ্বিন ১৪২৬

  অনলাইন ডেস্ক    ১২ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০  

হ্যাটট্রিক জয়ে শীর্ষে যুবারা

হ্যাটট্রিক জয়ে শীর্ষে যুবারা
অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা তৃতীয় জয়ের ম্যাচে মঙ্গলবার স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি তুলে নেন মাহমুদুল হাসান (ডানে) -ওয়েবসাইট
ক্রীড়া প্রতিবেদক

মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরির পর বোলারদের সমন্বিত পারফরম্যান্সকে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে টানা তৃতীয় জয় পেয়েছে বাংলাদেশ। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের গ্রম্নপপর্বে টানা দ্বিতীয় জয়ে আগেই সেমিফাইনালে নাম লিখিয়েছে বাংলাদেশ। এবার তৃতীয় ম্যাচ জিতে গ্রম্নপে শীর্ষেই থাকল যুবারা। মঙ্গলবার স্বাগতিক শ্রীলংকাকে ৪২ রানে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করে জুনিয়র টাইগাররা। এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে 'বি' গ্রম্নপে এক নম্বর বাংলাদেশ। সমান ম্যাচে দুই জয় ও এক হারে চার পয়েন্ট নিয়ে দ্বিতীয় শ্রীলংকা।

টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। মাহমুদুল হাসান জনির সেঞ্চুরি ও তৌহিদ হৃদয়ের হাফসেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে বাংলাদেশ। জবাবে ১৪ বল বাকি থাকতে ২৩১ রানেই শেষ হয়ে যায় লংকানদের ইনিংস।

জনি ও হৃদয় ছাড়া বাংলাদেশের আর কেউ উলেস্নখ করার মতো রান করতে পারেননি। ১৪০ বলে ১২টি চার ও দুই ছক্কায় ১২৬ রান করেন জনি। আর ৭৫ বলে চারটি চারের সাহায্যে ঠিক ৫০ রান করেন হৃদয়। বাকিদের কেউই কুড়ির ঘর ধরতে পারেননি।

বাংলাদেশের ইনিংসের জবাব দিতে নেমে শুরু থেকেই উইকেট হারায় শ্রীলংকা। মাঝের ব্যাটসম্যানরা ছোট ছোট ইনিংস খেললেও হাফসেঞ্চুরি করতে পারেননি কেউই। সর্বোচ্চ ৪২ রান করেন সঞ্জয়। এ ছাড়া ত্রিশোর্ধ ইনিংস আছে তিনটি।

বাংলাদেশের বোলারদের চাপের মুখে শেষ পর্যন্ত ২৩১ রানের বেশি করতে পারেনি স্বাগতিকরা। ফলে ঘরের সমর্থকদের সামনে ৪১ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

বাংলাদেশের হয়ে ৩ উইকেট নিয়ে সফল বোলার রকিবুল ইসলাম। আশরাফুল ইসলাম ও শরিফুল ইসলাম নেন দুটি করে উইকেট। শামীম হোসেন ও মৃতু্যঞ্জয় চৌধুরী পান একটি করে উইকেট।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে