logo
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

  ক্রীড়া প্রতিবেদক   ১৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০  

সাইফের শুভসূচনা

সাইফের শুভসূচনা
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে শুক্রবার ময়মনসিংহে অনুষ্ঠিত খেলায় সাইফ স্পোর্টিং ক্লাব ও রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির খেলোয়াড়দের মধ্যে বল দখলের লড়াই -বাফুফে
বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগে জয় দিয়েই শুভসূচনা করেছে শিরোপাপ্রত্যাশী সাইফ স্পোর্টিং ক্লাব। শুক্রবার নিজেদের হোমভেনু্য ময়মনসিংহের রফিক উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে তারা ১-০ গোলে হারায় পুরানো ঢাকার জায়ান্ট কিলার খ্যাত ঐতিহ্যবাহী দল রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটিকে।

পেশাদার লিগে শুক্রবার প্রথম দেখা হলেও মৌসুমে কিন্তু এটি সাইফ-রহমতগঞ্জের প্রথম দেখা নয়। মৌসুম সূচক ফেডারেশন কাপে এই দুই দল খেলেছিল একই গ্রম্নপে। গ্রম্নপ ম্যাচে সেবার জয় নিয়ে মাঠ ছাড়া হয়নি কারুরই। কারণ ম্যাচটি হয়েছিল গোলশূন্য ড্র (০-০)। না পাবার সেই আক্ষেপটি সাইফ স্পোর্টিং ঘুচিয়েছে লিগে নিজেদের প্রথম ম্যাচে। সাইফের হোমভেনু্য হলেও কিন্তু মোটেই পিছিয়ে ছিল না এবারের ফেডারেশন কাপের রানার্স আপ দল রহমতগঞ্জ। কাগজে কলমের শক্তিতে রহমতগঞ্জ থেকে এগিয়ে সাইফ স্পোর্টিং ক্লাব। জাতীয় দলের অধিনায়ক জামাল ভুইয়া আছেন দলের অধিনায়কের দায়িত্বে। ভালো মানের বিদেশিদের পাশাপাশি তারুণ্যনির্ভর দল গড়ে এবার শিরোপা রেসে থাকার প্রত্যাশা দলটির। শুক্রবার ম্যাচের শুরু থেকেই তারা লড়াই করে গেছে সমান তালে। ১০ মিনিটে প্রথম ফ্রি কিকটি পেয়েছিল রহমতগঞ্জ। বাঁ প্রান্ত থেকে তাজিক ডিফেন্ডার সিয়োভুস আসরুরোভের শট চলে যায় পোস্টের অনেক বাইরে দিয়ে। ৩৪ মিনিটে রহমতগঞ্জের কর্নার কিক সরাসরি গ্রিপ করেন সাইফ গোলরক্ষক। ৪২ মিনিটে সাইফের একটি জোরাল আক্রমণ বক্সে হেডে ক্লিয়ার করে দেন প্রতিপক্ষের ডিফেন্ডাররা। ৬১ মিনিটে রহমতগঞ্জের দলীয় অধিনায়ক গাম্বিয়ান ফরোয়ার্ড মমদৌবাহ যে শটটি নেন তা দক্ষতার সঙ্গেই আটকে দেন সাইফ গোলরক্ষক। ৬২ মিনিটে বল নিয়ে রহমতগঞ্জের অর্ধে ঢুকে পড়ার মুহূর্তে কলম্বিয়ান মিডফিল্ডার ডেইনার কর্ডোভাকে ফেলে দেন এক ডিফেন্ডার। ফ্রি কিক পায় সাইফ স্পোর্টিং। রুয়ান্ডার ডিফেন্ডার ইমেরী বেইসেঙ্গীর দূরপালস্নার স্পটকিক সরাসরি আশ্রয় নেয় জালে। আনন্দে ভাসে সাইফ শিবির (১-০)। ৮০ মিনিটে রহমতগঞ্জের একটি সঙ্ঘবদ্ধ আক্রমণ রুখে দেন সাইফের ডিফেন্ডাররা। নির্ধারিত সময়ের মধ্যে আর গোল শোধ করতে পারেনি পুরান ঢাকার জায়ান্ট কিলাররা। তাই শেষ পর্যন্ত ৩ পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে সমর্থ হয় জামাল ভুঁইয়ার দল। আজ প্রিমিয়ার লিগে কোনো ম্যাচ নেই। আগামীকাল সন্ধ্যা ৬.৩০ মিনিটে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একমাত্র ম্যাচে লিগের বর্তমান রানার্স আপ দল ঢাকা আবাহনীর মুখোমুখি হবে নবাগত বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close

উপরে