বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১

সিলেটের বই মেলায় "গোলাপগঞ্জের পাঠশালা" গ্রন্থের মোড়ক উন্মোচন

যাযাদি ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৫৭

সিলেটের বই মেলায় "গোলাপগঞ্জের পাঠশালা" নামক গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেল ৪ টা ১৫ মিনিটে দৈনিক প্রথম আলো বন্ধুসভার আয়োজনে নগরের চৌহাট্টা এলাকার কেন্দ্রীয় শহীদ মিনারে পক্ষকাল ব্যাপী বই মেলায় এ মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ঢাকাদক্ষিণ সরকারি ডিগ্রি কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের প্রভাষক নিরুপম চক্রবর্তী শুভ্রের সঞ্চালনায়।

অনুষ্ঠানের শুরুতে গ্রন্থের সার্বিক বিষয় তুলে ধরেন গোলাপগঞ্জের পাঠশালা গ্রন্থের লেখক মোহাম্মদ খায়রুল ইসলাম সুহেব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার বদরুল ইসলাম শোয়েব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন, ঢাকাদক্ষিণ সরকারি ডিগ্রি কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক জুলহাস মিয়া, গোলাপগঞ্জের বিশিষ্ট সাংবাদিক ও কবি মহি উদ্দিন চৌধুরী, সিলেটের বিশিষ্ট ব্যবসায়ী আক্তার হোসেন, ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজ, দত্তরাইল এসএসসি -৯৬ ব্যাচের শিক্ষার্থী ব্যাংকার হাবীবুর রহমান মাছুম, যুক্তরাজ্য প্রবাসী শাকিলুর রহমান শাকিল আলী, ঢাকাদক্ষিণ ক্রীড়া চক্রের সেক্রেটারি আবুল আজাদ, গোলাপগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম শাকিল, বিশিষ্ট ব্যবসায়ী ফয়ছল আহমদ, দেলওয়ার আহমদ প্রমুখ।

উল্লেখ্য গ্রন্থটি গোলাপগঞ্জ উপজেলার ১৮০টি প্রাইমারি স্কুলের ভিন্ন তথ্য সমৃদ্ধ নাগরী প্রকাশনী থেকে মুদ্রণ করা হয়। যা বর্তমানে বইমেলার ৬নং নাগরী স্টলে পাঠকদের জন্য বিক্রি করা হচ্ছে। এর আগেও তিনি গোলাপগঞ্জের বাতিঘর নামক আরেটি গ্রন্থ রচনা করেছিলেন। যা পাঠকদের মনে ব্যাপক সাড়া ফেলেছিল।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে