শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০
walton

পাওয়া যাচ্ছে উন্মেষ সাহিত্য সাময়িকীর বইমেলা সংখ্যা

যাযাদি ডেস্ক
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৯:১৯

উন্মেষ সাহিত্য সাময়িকী অমর একুশে বইমেলা উপলক্ষে বইমেলা সংখ্যা (ফেব্রুয়ারি) প্রকাশ হয়েছে। সংখ্যাটিতে রয়েছে সাক্ষাৎকার, প্রবন্ধ, গল্প, গুচ্ছ কবিতা, অনুবাদ কবিতা ও অণু কবিতা। উন্মেষ সাহিত্য সাময়িকীটি সম্পাদনা করেছেন কবি ও সাংবাদিক সাজেদুর আবেদীন শান্ত।

এ সংখ্যায় লিখেছেন ইসহাক খান, মজিদ মাহমুদ, আজাদুর রহমান, প্রিন্স আশরাফ, শফিক হাসান, মনদীপ ঘরাই, সালাহ উদ্দিন মাহমুদ, জয়শ্রী দাস, রনি রেজা, এনাম রাজু, শোয়েব সাইফি, বঙ্গ রাখাল, আশরাফুল ইসলাম, ব্রত রায়, আমির খসরু সেলিম, এম রহমান সাগর, সাকি সোহাগ, ইকবাল কবির লেমন, মাঈন উদ্দিন আহমেদ, শ্যামল পন্ডিত, টিপু সুলতান, তর্ণিকা হাজরা, জুবায়ের দুখু, নাফিউল হক নাফিউ ও সাজেদুর আবেদীন শান্ত।

উন্মেষ সাহিত্য সাময়িকীর সম্পাদক সাজেদুর আবেদীন শান্ত বলেন, 'একটি আড্ডার মাধ্যমে যাত্রা শুরু উন্মেষ সাহিত্য সাময়িকীর। প্রথমে শুরুটা অনলাইন হলেও প্রিন্টে আসে উন্মেষ। ১৯ সালে ভাষার মাসের বিশেষ একুশে সংখ্যা ভাজপত্র দিয়ে শুরু প্রিন্ট সংখ্যা। এরপরে বিজয় সংখ্যা, আনন্দ বীথি সংখ্যাসহ মোট পাচটি সংখ্যা বের করা হয়েছে। সাথে অনলাইন তো রয়েছেই। দীর্ঘ বিরতির পর আবারও প্রকাশ পেলো এই বইমেলা সংখ্যা।

তিনি আরও বলেন, 'সাক্ষাৎকার, প্রবন্ধ, গল্প, গুচ্ছ কবিতা, অনুবাদ কবিতা ও অণু কবিতা সমৃদ্ধ করেছে সংখ্যাটিকে। অনিয়মিত হলেও আমরা যেনো হারিয়ে না যাই। আমরা চাই সুস্থ সাহিত্যের এ লড়াইটা জারি থাকুক। সংখ্যাটির যা কিছু ভালো তার কৃতিত্ব একমাত্র লেখককের। আর ভুল ত্রুটির ভার সম্পাদকের'।

সংখ্যাটির প্রচ্ছদ করেছেন সজীব ওয়ার্সী। পাঁচ ফর্মার এই সংখ্যাটির দাম রাখা হয়েছে একশো টাকা। পাওয়া যাচ্ছে অমর একুশে বইমেলার ছিন্নপত্র প্রকাশনীর ৪৭২ নাম্বার স্টলে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে