শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

রাজধানীতে বিস্ফোরণে ৩ জন নিহত, আহত ১৪

যাযাদি ডেস্ক
  ০৫ মার্চ ২০২৩, ১৩:০১
আপডেট  : ০৫ মার্চ ২০২৩, ১৩:০৩
ছবি-যাযাদি

রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় বাণিজ‌্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় তিন জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। রোববার (৫ মার্চ) সকাল ১০টা ৫০ মিনিটে ওই ভবনের তৃতীয় তলায় বিস্ফোরণের পর আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে বেলা ১১টা ১৩ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় ভবনের দেয়াল ভেঙে বেশ কয়েকজন আহত হয়েছেন। যারমধ্যে এখন পর্যন্ত ১৪ জনকে হাসপাতালে পাঠানোর খবর মিলেছে। ফায়ার সার্ভিসের কর্মীরা জানিয়েছেন, বর্তমানে তারা ভবনের ভেতরে খুঁজে দেখছেন কোনো মানুষজন আছে কি-না।

এদিকে, ধসে পড়া দেয়ালের আশপাশের অরক্ষিত দেয়ালও ভেঙার আশঙ্কা থাকায় ওই ভবনের সামনে দিয়ে লোকজনের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। সেই সঙ্গে সড়ক দিয়ে যান চলাচলও বন্ধ করে দেওয়া হয়েছে। তবে সপ্তাহের প্রথম কর্মদিবসে রাস্তায় গাড়ির প্রচুর চাপ থাকায় পুলিশের পক্ষ থেকে অল্প করে হলেও যাতে গাড়ি চলাচল করতে পারে সে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের রমনা জোনের ডিসি মো. শহীদুল্লাহ।

তিন জন মারা যাওয়ার ঘটনা নিশ্চিত করেন, ধানমন্ডি থানার অফিসার ইনচার্জ (ওসি) ইকরাম আলী মিয়া।

তিনি বলেন, নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে নেওয়ার চেষ্টা চলছে। তবে তাদের নাম পরিচয় জানা যায়নি।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, বিস্ফোরণের পর ভবনের একাংশ ধসে পড়ে। এতে এই হাতহতের ঘটনা ঘটে।

ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের এক চিকিসক জানান, সায়েন্স ল্যাব এলাকায় বাণিজ‌্যিক ভবনে বিস্ফোরণের ঘটনায় ১৩ জনকে হাসপাতালে নেওয়া হয়। এরমধ‌্যে আট জন ঢামেক হাসপাতালে ও পাঁচ জনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে