শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

ঢাকার অর্ধেক ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ : ডিএমপি কমিশনার

যাযাদি ডেস্ক
  ০১ জানুয়ারি ২০২৪, ১৩:২৩
ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। -ফাইল ছবি

রাজধানী ঢাকার ২১৪৬টি ভোট কেন্দ্রের মধ্যে অর্ধেক ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার ডিবি হাবিবুর রহমান।

সোমবার (১ জানুয়ারি) দুপুর ১২টার দিকে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে বই উৎসব শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডিএমপি কমিশনার বলেন, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উৎসবমুখর করতে পুলিশ কাজ করে যাচ্ছে। ঢাকা শহরে ২১৪৬টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে অর্ধেক ঝুঁকিপূর্ণ ও অতি গুরুত্বপূর্ণ। কম ঝুঁকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা ৪৭৮টি।

সব দিক বিবেচনা করে নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে জানিয়ে হাবিবুর রহমান বলেন, ঢাকা শহরে অর্ধেক কেন্দ্র ঝুঁকিপূর্ণ বিবেচনা করে নিরাপত্তাব্যবস্থা সাজানো হয়েছে। শহরের মধ্যে অনেক দূরবর্তী কেন্দ্রও রয়েছে, যেখানে ট্রলার দিয়ে যেতে হয়। সব বিবেচনা করে আমাদের নিরাপত্তাব্যবস্থা মজবুত বলে মনে করছি।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার বলেন, ঢাকা শহরে একই স্থানে একটি কেন্দ্র আবার একাধিক কেন্দ্র রয়েছে। এসব ভোটকেন্দ্রে পুলিশের পাশাপাশি আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। এছাড়া বাইরে টহলপার্টি স্টাইল হিসেবে অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবে। এতে নির্বাচন শান্তিপূর্ণ হতে খুব বেশি সমস্যা হবে না বলে মনে করছি।

নির্বাচনকে কেন্দ্র করে কোনো জঙ্গি তৎপরতা নেই জানিয়ে হাবিবুর রহমান বলেন, কিছু কিছু গোষ্ঠী নির্বাচন প্রতিহত করতে অপতৎপরতা চালাচ্ছে। তবে সব ধরনের অপতৎপরতা রোধে পুলিশের প্রস্তুতি রয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনকে ঘিরে সব ধরনের কার্যক্রম চলছে। প্রচারণার পাশাপাশি বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন প্রার্থীরা। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

এর আগে রাজারবাগ পুলিশ লাইন্স স্কুলের শিক্ষার্থীদের হাতে নতুন পাঠ্যবই তুলে দিয়ে বই উৎসবের উদ্বোধন করেন ডিএমপি কমিশনার।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে