রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সংস্কারের পর পোস্তগোলা সেতু দিয়ে যান চলাচল শুরু

যাযাদি ডেস্ক
  ০৯ মার্চ ২০২৪, ১৩:০৫

সংস্কার কাজ শেষে ১৬ দিন পর খুলে দেওয়া হয়েছে রাজধানীর পোস্তগোলা সেতু (বুড়িগঙ্গা সেতু-১)। শনিবার (৯ মার্চ) ভোর ৬টা থেকে এর ওপর দিয়ে সব ধরনের যানবাহন চলাচল শুরু হয়েছে।

ডিএমপির ট্রাফিক পুলিশের লালবাগ বিভাগের উপকমিশনার আসমা সিদ্দিকা মিলি গণমাধ্যমকে জানান, পূর্ব ঘোষণা অনুযায়ী আজ ৯ মার্চ থেকে বুড়িগঙ্গা সেতু-১ (পোস্তগোলা সেতু) চালু হয়েছে। এতদিন এই পথ ব্যবহারকারীদের যানজটে পড়তে হয়। আশা করা হচ্ছে, এবার পরিস্থিতি স্বাভাবিক হবে, কমবে ভোগান্তি।

সড়ক ও জনপথ অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ সবুজ উদ্দিন খান বলেন, পোস্তগোলা সেতুর ক্ষতিগ্রস্ত দুটি গার্ডার মাইক্রো কংক্রিট দিয়ে সংস্কার করা হয়েছে। ফলে আয়ুস্কাল শেষ না হওয়া পর্যন্ত আর সংস্কার কাজে হাত দিতে হবে না।

এই কর্মকর্তার দাবি, এই মেরামতের কারণে ফের আগের অবস্থায় ফিরে এসেছে পোস্তগোলা সেতু। এতে খরচ হয়েছে অন্তত ২ কোটি টাকা।

এর আগে, এক গণ বিজ্ঞপ্তি দিয়ে সড়ক ও জনপথ বিভাগ জানায়, পোস্তগোলা সেতুর রুটিন সংস্কারের অংশ হিসেবে রেট্রোফিটিং ও দুটি গার্ডার মেরামত শুরু হয়েছে গত ২২ ফেব্রæয়ারি থেকে। সংস্কার কাজের জন্য পোস্তগোলা ব্রিজ বন্ধ থাকতে পারে ৮ মার্চ পর্যন্ত।

প্রসঙ্গত, ২০২০ সালের ২৯ জুন বুড়িগঙ্গা নদীর সদরঘাট এলাকায় ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ডুবে যাওয়া লঞ্চ মর্নিং বার্ডকে উদ্ধার করতে আসে উদ্ধারকারী জাহাজ প্রত্যয়।

এ সময় পোস্তগোলা সেতু পার হওয়ার সময় সেতুতে ধাক্কা দেয় ও আটকে যায় জাহাজটি। এতে সেতুর নিচের পাটাতন ও বিম ক্ষতিগ্রস্ত হয়। এরপর থেকে কয়েক দফায় সংস্কার করে সেতুতে যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে