সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শুরু

সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন শুরু

সূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার (১৩ সেপ্টেম্বর) লেনদেন শুরু হয়েছে পুঁজিবাজারে। ফলে ব্যাংক-বিমার শেয়ারে মিশ্র প্রবণতায় লেনদেন হলেও শেয়ার বিক্রির চাপে কমেছে প্রকৌশল, বিদ্যুৎ ও জ্বালানি, আর্থিক প্রতিষ্ঠান, খাদ্য ও আনুষঙ্গিক বেশির ভাগ খাতের শেয়ারের দাম। ফলে লেনদেনের প্রথম পৌনে এক ঘণ্টায় (সকাল ১০টা থেকে ১০টা ৪৫ মিনিট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমেছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমেছে। সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম। ডিএসইর তথ্য মতে, সোমবার লেনদেনের প্রথম ৪৫ মিনিটে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৮ পয়েন্ট কমে ৭ হাজার ১৭৪ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস ৭ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১৮ পয়েন্ট কমেছে।

এ সময়ে ৩৭০টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৫৪টির, কমেছে ১৬৫টির আর অপরিবর্তিত রয়েছে ৬১টি কোম্পানির শেয়ারের দাম। সব মিলিয়ে ৪৫ মিনিটে ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৫৬ কোটি ৪৬ লাখ ৭৩ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ২৩ পয়েন্ট কমে ২০ হাজার ৯৬১ পয়েন্টে দাঁড়িয়েছে। লেনদেন হয়েছে ৮ কোটি ২০ লাখ টাকা।

যাযাদি/এসএইচ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে