কাঁচামরিচ আমদানি শুরু ভারত থেকে

কাঁচামরিচ আমদানি শুরু ভারত থেকে

দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে দীর্ঘ ৯ মাস বন্ধ থাকার পর কাঁচামরিচ আমদানি শুরু হয়েছে ভারত থেকে। শনিবার দুপুরে ভারত থেকে ৬টি ট্রাকে ৬০ মেট্রিকটন কাঁচামরিচ আমদানি হয়। দেশের বাজারে হঠাৎ করে কাঁচামরিচের সরবরাহ কমে যাওয়াতে দাম বৃদ্ধি পায়। যার ফলে বাংলাদেশ সরকার ভারত থেকে কাঁচামরিচ আমদানির জন্য ইমপোর্ট পারমিট দেয়। অবশেষে ভারত থেকে কাঁচামরিচ আমদানি ফলে দেশীয় বাজারে কাঁচামরিচের দাম কমবে।

এ বিষয়ে হিলি স্থল শুল্ক স্টেশনের উপ-কমিশনার কামরুল ইসলাম বলেন, দেশের কৃষকের স্বার্থ বিবেচনায় গত বছরের ১০ নভেম্বর হতে ভারত থেকে কাঁচামরিচ আমদানি বন্ধ হয়। দেশের বাজারে কাঁচামরিচের দামের ঊর্ধ্বগতির কারণে ফের ভারত থেকে কাঁচামরিচ আমদানির সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সরকার। এখন পর্যন্ত হিলি স্থলবন্দরের দুজন আমদানিকারক দুই হাজার মেট্রিকটন কাঁচামরিচ আমদানির অনুমতি পেয়েছেন।

হিলি বন্দরের কাঁচামরিচ ব্যবাসায়ী জামিল হোসেন চলন্ত বলেন, কিছুদিন থেকে বাড়তে থাকে কাঁচা মরিচের দাম। বাজারে পর্যাপ্ত সরবরাহ এবং দাম ক্রেতাদের নাগালের মধ্যে রাখতে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি করা হচ্ছে। শনিবার দুপুরে বন্দর দিয়ে ভারত থেকে কাঁচা মরিচ আমদানি শুরু হয়েছে। খালাসের পর আমদানি করা কাঁচা মরিচ বন্দর থেকে দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2022

Design and developed by Orangebd


উপরে