শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

পোশাক শ্রমিকদের উন্নয়নে কাজ করবে বিজিএমইএ-মিত্র ফিনটেক

যাযাদি ডেস্ক
  ১৭ মে ২০২৩, ১৯:১২
আপডেট  : ১৮ মে ২০২৩, ১১:৩০

বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) পোশাক কর্মীদের আর্থিক কল্যান বৃদ্ধির জন্য মিত্র ফিনটেক লিমিটেডের সাথে অংশীদারিত্ব করছে। একটি সমঝোতা স্মারকের (এমওইউ) মাধ্যমে অংশীদারিত্বের উদ্দেশ্য হচ্ছে কর্মীদের ডিজিটাল আর্থিক সমাধান প্রদান করা।

অংশীদারিত্বের বিষয়ে বিজিএমইএ সভাপতি জনাব ফারুক হাসান বলেন, “পোশাকখাতে শ্রমিক ভাইবোনদের জন্য আর্থিক কল্যান আরও বাড়াতে আমরা মিত্রর সাথে সহযোগিতা করতে পেরে আনন্দিত। এই উদ্যোগটি শ্রমিক ভাইবোন ও তাদের পরিবারের জীবনে ইতিবাচক প্রভাব ফেলবে এবং আমরা তাদের অর্থনৈতিক কল্যানে সহযোগিতা প্রদান করতে প্রতিশ্রæতিবদ্ধ।”

ঢাকায় উত্তরাস্থ বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিজিএমই এর পরিচালক নীলা হোসনে আরা।

মিত্র ফিনটেক হলো বাংলাদেশভিত্তিক আর্থিক কল্যানের একটি প্লাটফর্ম, যেটি পে-রোল সফট্ওয়ারের মাধ্যমে বেতন ব্যবস্থাপনায় প্রতিষ্ঠানদেরকে সহায়তা করে এবং আর্নড ওয়েজ অ্যাক্সেস (ইডব্লিউএ) কর্মচারী সুবিধার মাধ্যমে কর্মীদের কল্যান এবং উৎপাদনশীলতা বৃদ্ধি করে।

বিজিএমইএ এবং মিত্র ফিনটেকের মধ্যে অংশীদারিত্ব বাংলাদেশের পোশাকখাতের শ্রমিকদের জীবনে ইতিবাচক প্রভাব এবং দেশের টেকসই উন্নয়নে অবদান রাখার সম্ভাবনা রয়েছে। বেতন প্রদানের আগেই কর্মীরা যদি অর্জিত বেতনে (আর্নড স্যালারি) এক্সেস করার সুবিধা পায়, তাহলে তা তাদের আর্থিক চাপ কমাতে পারে, যার ফলে কর্মীদের উৎপাদনশীলতা বৃদ্ধি পায় এবং কর্মস্থল পরিবর্তনের প্রবণতা কমে।

এটি শোভন কাজ এবং অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন, বৈষম্য হ্রাস এবং শিল্প, উদ্ভাবন এবং অবকাঠামোর উন্নয়নের সামগ্রিক লক্ষ্যে অবদান রাখতে পারে, যার সবগুলোই জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রাগুলোর (এসডিজি) অংশ।

আর্নড ওয়েজ অ্যাক্সেস (ইডব্লিউএ) পরিষেবা নিশ্চিত করে যে কর্মীদের কষ্টার্জিত অর্থে কর্মীদের অবিচ্ছিন্ন অ্যাক্সেস রয়েছে, এর জন্য তাদেরকে আর্থিক বাধ্যবাধকতাগুলো পূরণ করার প্রয়োজনীয়তা নেই, যা শেষ পর্যন্ত কর্মীদের উৎপাদনশীলতা এবং কর্মক্ষমতা বাড়াতে পারে।

মিত্র ফিনটেক লিমিটেডের সিইও, মিঃ কিশওয়ার হাশেমী বলেন, “পোশাকখাতে কর্মীদের ডিজিটাল আর্থিক সমাধান প্রদানের জন্য বিজিএমইএ এর সাথে অংশীদার হতে পেরে আমরা সম্মানিতবোধ করছি।” যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে