বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

৬ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি
  ০৮ এপ্রিল ২০২৪, ১৬:৪৪
আপডেট  : ০৮ এপ্রিল ২০২৪, ১৬:৪৭
৬ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরে আমদানি-রপ্তানি

পবিত্র ঈদুল ফিতর ও নববর্ষ উদযাপন উপলক্ষে দেশের সর্ব উত্তরের চতুদের্শীয় বাংলাবান্ধা স্থলবন্দর ৭ দিন বন্ধ থাকছে আমদানি-রপ্তানী কার্যক্রম। তবে বন্দরের ইমিগ্রেশনে যাত্রীপারা ও বন্দর সংশ্লিষ্ট সকল কার্যক্রম সেবা চালু থাকবে বলে জানা গেছে।

সোমবার বিকেলে বাংলাবান্ধা স্থলবন্দর আমদানি রপ্তানিকারক গ্রুপের সভাপতি আব্দুল লতিফ তারিন ও সাধারণ সম্পাদক কুদরত-ই খুদা মিলন জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে চারদেশীয় স্থলবন্দর বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল’র বাংলাবান্ধা স্থলবন্দরের কাস্টম, সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও বন্দর সংশ্লিষ্ট ব্যবসায়ীদের সাথে আলোচনা সাপেক্ষে ৯ এপ্রিল মঙ্গলবার থেকে ১৫ এপ্রিল সোমবার পর্যন্ত অর্থাৎ ৭ দিন আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে ১৬ এপ্রিল মঙ্গলবার যথারীতি বন্দরের কার্যক্রম চালু হবে।

বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের যুগ্ম আহবায়ক জাহাঙ্গীর আলম ও সাইদুর রহমান জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাংলাবান্ধা কাস্টম শুল্ক স্টেশন ও বাংলাবান্ধা আমদানি -রপ্তানিকারক গ্রুপের সঙ্গে চতুর্দেশীয় সিদ্ধান্ত অনুযায়ী ৯ এপ্রিল মঙ্গলবার থেকে ১৫ এপ্রিল সোমবার আমদানি রপ্তানি কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এ সময়ের মধ্যে বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারত, নেপাল ও ভুটানের সঙ্গে পাথরসহ সকল প্রকার আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেড এর পোর্ট ইনর্চাজ আবুল কালাম আজাদ জানান, মুসলিম সম্প্রদায়ের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দর ৭ দিন আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকবে।

বাংলাবান্ধা ইমিগ্রেশন অফিসার ইনচার্জ অমৃত অধিকারী জানান, ঈদ উপলক্ষে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি ও রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশনে যাত্রী পারাপার চলমান থাকবে।

বাংলাবান্ধা শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা সুকান্ত দাশ জানান, পবিত্র ঈদুল ফিতরে বাংলাবান্ধা স্থলন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট সেবা অব্যাহত থাকবে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে