মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

বাংলাবান্ধা স্থলবন্দর ৩ দিন বন্ধ

তেঁতুলিয়া (পঞ্চগড় ) প্রতিনিধি
  ১৭ এপ্রিল ২০২৪, ১৯:০১
বাংলাবান্ধা স্থলবন্দর ৩ দিন বন্ধ

পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারতে লোকসভা আসনের নির্বাচনের কারণে টানা তিনদিন সকল প্রকার আমদানি-রফতানি ও ইমিগ্রেশন কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে বন্দরের সকল কার্যক্রম বন্ধ রয়েছে।

পঞ্চগড় পুলিশ সুপার এসএম সিরাজুল হুদা বিষয়টি নিশ্চিত করে বলেন, ভারতের লোকসভা নির্বাচনের কারণে আজ বুধবার থেকে আগামী শুক্রবার (১৭ থেকে ১৯ এপ্রিল) পর্যন্ত টানা তিন দিন পঞ্চগড়ের বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে সকল ধরণের আমদানি-রফতানি ও ইমিগ্রেশনের যাত্রীপারাপার কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে ভারতের জলপায়গুড়ি জেলা ম্যাজিস্ট্রেট শ্যামা পারভীন।

গত মঙ্গলবার (১৬ এপ্রিল) রাতে এ বিষয়ে একটি নথি আমাদের হাতে এসেছে। আশা করছি আগামী ২০ এপ্রিল থেকে এই ইমিগ্রেশনের কার্যক্রম পুনরায় স্বাভাবিক হবে।

জানা গেছে, আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হতে যাওয়া ভারতের পশ্চিম বঙ্গের জলপাইগুড়ি, আলীপুরদুয়ার ও কোচিবহার লোকসভা আসনের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে আমরা একটি নথি পেয়েছি। এটি বাংলাদেশের কোন নির্দেশনা না। যেহেতু ভারত সরকারের পক্ষ থেকে এই নির্দেশানা প্রদান করেছে, তাই তারা এই সময়ে বন্দর দিয়ে আমদানি-রফতানি কার্যক্রম পরিচালনার কোন ট্রাক আসা যাওয়া করতে দিবে না।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে