শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির আয়োজনে বরিশালের গৌরনদীতে উচ্চশিক্ষা শীর্ষক সেমিনার

যাযাদি ডেস্ক
  ০৪ আগস্ট ২০২২, ২০:৫২

ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) আয়োজনে বরিশালের গৌরনদীতে বৃহস্পতিবার দুপুরে এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে । "বাংলাদেশের উচ্চশিক্ষার ক্ষেত্রে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ভূমিকা" শীর্ষক সেমিনারে উপস্থিত ছিলেন গৌরনদী-আগৈলঝড়ার বিভিন্ন কলেজের অধ্যক্ষ, উপাধ্যক্ষ এবং শিক্ষক-শিক্ষিকারা ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৌরনদী পৌরসভার মেয়র মোঃ হারিছুর রহমান। তিনি বলেন , বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে শিক্ষার্থীদের সুশিক্ষিত হয়ে গড়ে উঠতে হবে। কর্মমুখী শিক্ষা শিক্ষার্থীদের জীবনকে সুন্দর করবে এবং দেশের সামগ্রিক উন্নয়নে অবদান রাখবে । এ লক্ষ্যে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটি একুশ শতকের উপযোগী মানসম্মত শিক্ষা প্রদান করে যাচ্ছে বলে আমার বিশ্বাস ।

বক্তারা বলেন , যুগোপযোগী শিক্ষাব্যবস্থা মেধাবীদের সঠিক পথে পরিচালিত করবে। পাশাপাশি কর্মমুখী শিক্ষাকে গুরুত্ব দিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো যদি কাজ করে, তবে উচ্চশিক্ষা হবে ফলপ্রসূ এবং শিক্ষার্থীরা দক্ষ হয়ে গড়ে উঠবে। এক্ষেত্রে শিক্ষার্থীদের কর্মমুখী ও দক্ষ করে গড়ে তুলতে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির নানা উদ্দ্যোগের প্রশংসা করেন বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষিকারা । করোনা মহামারীর সময়ে আইএসইউ এর শিক্ষাকার্যক্রম অনলাইনে সুষ্ঠুভাবে পরিচালিত হয় যার ফলে কোন সেশনজট হয়নি। এছাড়াও শিক্ষার্থীদের জন্য পার্টটাইম চাকরির সুযোগ করে দিচ্ছে আইএসইউ কর্তৃপক্ষ।

এসময় বক্তব্য রাখেন , সরকারি গৌরনদী কলেজের অধ্যক্ষ মাহবুবুল ইসলাম, উপাধ্যক্ষ সুবোধ চন্দ্র রায় , মাহিলাড়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ কে এম সরিফুল কামাল, গৌরনদী গার্লস স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মীর আবদুল আহসান, ছয়গ্রাম স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোহা: নাসির ইকবাল, সরকারি আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মহিউদ্দিন আলী আজম , আইএসইউ এর ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর, এডমিশন ডিরেক্টর মোঃ গিয়াস উদ্দিন ,জনসংযোগ বিভাগের সহকারি পরিচালক রাইসুল হক চৌধুরীসহ বিভিন্ন কলেজের শিক্ষক-শিক্ষিকারা ।

যাযাদি/এসএস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে