রোববার, ২৭ নভেম্বর ২০২২, ১২ অগ্রহায়ণ ১৪২৯

বুটেক্সে শুরু হয়েছে টেক্সবিজ ৪.০ অন্তঃবিশ্ববিদ্যালয় পর্ব

বুটেক্স প্রতিনিধি
  ০৬ অক্টোবর ২০২২, ১৯:৫৬

চতুর্থ বারের মতো বুটেক্স বিজনেস ক্লাব বস্ত্র প্রকৌশল ভিত্তিক বিজনেস কেস কম্পিটিশন টেক্সবিজ আয়োজন করতে যাচ্ছে। গত ৩ অক্টোবর বুটেক্স বিজনেস ক্লাব এবং টেক্সবিজ'র ফেসবুক পেইজে টেক্সবিজের অন্তঃবিশ্ববিদ্যালয় পর্ব শুরু হওয়ার ঘোষণা দেয়া হয়।

বস্ত্র প্রকৌশলীদের ব্যবসা সম্পর্কিত ধারণা বৃদ্ধি, তাদের মধ্যে নেতৃত্বের গুনাবলি বিকাশ, পেশাদারিত্ব জাগ্রত করার পাশাপাশি পেশাদারিত্ব বিকাশের সুযোগ তৈরি করার জন্য নেতৃস্থানীয় টেক্সটাইলের পেশাদারদের সাথে শিক্ষার্থীদের সেতুবন্ধন তৈরি করতে এবং শিক্ষার্থীদের উদ্যোক্তার গুনাবলি অর্জন করতে কাজ করে আসছে বুটেক্স বিজনেস ক্লাব।

বুটেক্স বিজনেস ক্লাব দেশে প্রথমবারের মতো টেক্সটাইল ভিত্তিক বিজনেস কেইস কম্পিটিশনের আয়োজন করে এবং গত ৩য় সিজনে প্রাইজ মানি হিসেবে এক লক্ষ দশ হাজার টাকা দেয়া হয়।

টেক্সবিজ ৪.০ আন্তঃবিশ্ববিদ্যালয় পর্বে আবেদনের জন্য ৩-৪ জনের দল গঠন করে টেক্সবিজ, বুটেক্স বিজনেস ক্লাবের ফেসবুক পেইজ অথবা বুটেক্স বিজনেস ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ১০ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে এবং ১১ অক্টোবর নিবন্ধিত সবাইকে কেইস দেয়া হবে যেটা ১৫ অক্টোবরের মধ্যে নির্ধারিত লিংকে জমা দিতে হবে। অন্তঃবিশ্ববিদ্যালয় পর্বের ফাইনাল ২২ অক্টোবর অনুষ্ঠিত হবে এবং প্রথম তিনটি দল সরাসরি আন্তঃবিশ্ববিদ্যালয় পর্বে অংশগ্রহণ করবে।

এ সম্পর্কে বুটেক্স বিজনেস ক্লাবের প্রেসিডেন্ট মেহেদী হাসান বলেন, করোনার কারনে গত দুই বছর আমরা টেক্সবিজ আয়োজন করতে পারি নি, দীর্ঘদিন পর এই আয়োজনে বর্তমান টেক্সটাইল ইন্ডাস্ট্রির কিছু সমস্যার সমাধান নিয়ে বিস্তর আলোচনা হবে।


যাযাদি/সৌলভ

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে