মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯
walton1

নিপীড়নকারী জাবি শিক্ষককে অব্যাহতির দাবিতে মানববন্ধন

জাবি প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২২, ১০:২৬

জাহাঙ্গীরনগরবিশ্ববিদ্যালয়ের (জাবি) পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর মাহমুদুর রহমান জনির বিরুদ্ধে ছাত্রীর সাথে অনৈতিক সম্পর্ক স্থাপন, ভ্রণ হত্যা এবং শিক্ষক নিয়োগে প্রভাব বিস্তারের অভিযোগের প্রতিবাদে মানববন্ধন করেছে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার সংলগ্ন সড়কে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। এসময় বক্তারা অভিযুক্ত শিক্ষক জনির অব্যাহতির দাবি জানান।

মানববন্ধনে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সভাপতি সৌমিক বাগচী বলেন, একজন শিক্ষক আমাদের নৈতিকতার শিক্ষা দিবেন, এটাই কাম্য। কিন্তু তিনি অনৈতিকতার শিক্ষা দিচ্ছেন। একটা মহল এই ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্য বলছে এটা মিথ্যা, এ ঘটনার কোন অভিযোগ নেই। কিন্তু বিশ^বিদ্যালয়ের সকলেই জানে এটা সত্য। প্রশাসন বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত সংবাদের ভিত্তিতে স্বপ্রণোদিত হয়ে তদন্ত করবে এবং তাকে সকল প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দিবে এটাই প্রত্যাশা।

এসময় তিনি সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার না হলে বৃহত্তর আন্দোলনে যাওয়ার হুশিয়ারি দেন। সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি সংসদের সভাপতি আবু সাঈদ বলেন, অভিযুক্ত শিক্ষক পদ-পদবীর লোভ দেখিয়ে শিক্ষার্থীদের অনৈতিক কাজে প্রলুব্ধ করেছে। অভিযুক্ত শিক্ষককে নৈতিক স্খলনের দায়ে প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হোক এবং তদন্ত সাপেক্ষে তাকে চাকরিচ্যুত করার দাবি জানাই।

এছাড়াও এসময় জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সামি আল জাহিদ প্রীতমের সঞ্চালনায় বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক আলিফ মাহমুদ প্রমুখ।

যাযাদি/সাইফুল
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে