বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯
walton1

আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সম্মাননা পেলেন নজরুল বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী

বায়েজিদ হাসান,নজরুল বিশ্ববিদ্যালয়
  ০৭ ডিসেম্বর ২০২২, ১৩:১৬
আপডেট  : ০৭ ডিসেম্বর ২০২২, ১৩:২৫

ওয়াটারএইড বাংলাদেশ এবং ইউএনডিপি বাংলাদেশের যৌথ উদ্যোগে আয়োজিত “আন্তর্জাতিক সেচ্ছাসেবী দিবস অনুষ্ঠানে  সম্মাননা লাভ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সানজিদা ইসলাম ইরা। রাজধানীর এলজিডি ভবনে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবসে ইউএনভি বাংলাদেশ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, ইউএনএফপিএ বাংলাদেশ, গুড নেবারস বাংলাদেশের উদ্যোগে এ সম্মাননা প্রধান করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, ইউএনভি’র কান্ট্রি কো-অর্ডিনেটর মোঃ আকতার উদ্দিন, গুড নেবারস বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মাইনুদ্দিন মইনুল, কইসা’র কান্ট্রি ডিরেক্টর ডু ইয়ং অহ, ডিপুটি রেসিডেন্ট রিপ্রেজেনটেটিভ ভ্যান লিগুয়েন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের এডিশনাল সেক্রেটারী মিসেস শিকা সরকার, এলজিইডি’র চীফ ইন্জিনিয়ার এসকে মোঃ মহসিন, স্থানীয় সরকার বিভাগের সেক্রেটারি মোঃ ইবরাহিম প্রমুখ।

প্রতি বছর তরুণ ও যুব স্বেচ্ছাসেবীদের বিশেষ অবদানের জন্য এই সম্মাননা ও স্বীকৃতি প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় এই বছর যে সকল ইয়ুথ কোভিড পরবর্তী কার্যক্রমে সহযোগিতা এবং পারস্পরিক নির্ভরতায় সেচ্ছাসেবী কর্মসূচীতে অসামান্য অবদান রেখেছে তাদের বাছাই করে সেরা ২০ জনকে এ সম্মাননা প্রদান করে।

সেচ্ছাসেবী হিসেবে সম্মাননা পেয়ে ইরা বলেন, পুরস্কার পাওয়া বা সম্মাননা পাওয়া নিয়ে আমার তেমন আগ্রহ ছিলো না। তবে মাঝে মাঝে একটু এপ্রিসিয়েশন একজন মানুষকে তার কাজের প্রতি,তার সমাজের প্রতি দায়বদ্ধতার মাত্রা আরও বাড়িয়ে দেয়।আমি কাজ করতে ভালোবাসি মানুষের সাথে মিশতে ভালোবাসি সেটা সামনেও করে যাবো।এই এওয়ার্ড টি পেয়ে নিজের কাছে অনেক ভালো লেগেছে। আমি আমার শ্রদ্ধেয় শিক্ষক শিক্ষিকা দের প্রতি অনেক কৃতজ্ঞ যারা আমাকে বিভিন্ন সময় বিভিন্নভাবে কাজ করতে সাহায্য করেছেন এবং অনুপ্রেরণা দিয়েছেন।

যাযাদি/সাইফুল

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে