রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

জাবিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

জাবি প্রতিনিধি
  ২৪ মার্চ ২০২৩, ১৭:২৭
জাবিতে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩-তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশু দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) বিকালে বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, বাঙালির মুক্তির আকাক্সক্ষা ছিল দীর্ঘকালের। হাজার বছরের মধ্যে বাঙালি অনেক নেতা বিভিন্ন সময়ে নেতৃত্ব দিলেও বাঙালির মুক্তি ও স্বাধীনতা এসেছে বঙ্গবন্ধুর সুযোগ্য নেতৃত্বে। এ জন্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতির পিতা হয়েছেন। বঙ্গবন্ধু তাঁর কর্মগুণেই মহান মুক্তিযুদ্ধ স্বাধীনতা এবং বাংলাদেশের অবিচ্ছেদ্য অংশ হয়েছেন। বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু অমর হয়ে থাকবেন।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের প্রধান পৃষ্ঠপোষক ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মোঃ নূরুল আলম বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশ অভিন্ন। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছেন। বঙ্গবন্ধুর কন্যা তা বাস্তবায়নের জন্য নিরলস পরিশ্রম করছেন।

বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের আহ্বায়ক অধ্যাপক ড. এ এ মামুনের সভাপতিত্বে এবং অধ্যাপক মোহাম্মদ আলমগীর কবীরের পরিচালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার, বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সদস্য সচিব অধ্যাপক বশির আহমেদ প্রমুখ।

যাযাদি/ এসএম

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে