বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ ফাল্গুন ১৪৩০
walton

ইবিতে শাপলা ফোরামের নির্বাচন, সর্বোচ্চ ভোট পেয়েছেন জাহাঙ্গীর- আনোয়ার 

ইবি প্রতিনিধি
  ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:১৬
আপডেট  : ০৩ ডিসেম্বর ২০২৩, ১১:৩৭

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত মমতাজ ভবনের দ্বিতীয় তলায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন রাত ১০ টায় বিশ্ববিদ্যালয়ের পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনে ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করেন কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান।

সংগঠন সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন কর্তৃক প্রকাশিত চূড়ান্ত প্রার্থীর তালিকায় ৩০ জন শিক্ষক এ নির্বাচনের জন্য মনোনীত হয়েছেন। এতে ১৫ জন প্রার্থী জয় লাভ করেছেন। তবে নির্বাচনে মোট ২৫২ জন ভোটারের মধ্যে ২২৪ জন ভোট দিয়েছেন। এরমধ্যে ৭টি ভোট বাতিল ঘোষণা করা হয়েছে।

নির্বাচনে সর্বোচ্চ ১২৩ ভোট পেয়ে প্রথম হয়েছেন বিশ্ববিদ্যালয়ের সাবেক প্রক্টর ও ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন এবং ১২২ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন। এছাড়াও ক্রমান্বয়ে বিজয়ীরা হলেন, ইলেকট্রিক্যাল এ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মাহবুবর রহমান (১২১), ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মামুনুর রহমান (১২০), সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক জয়শ্রী সেন (১১৮), গণিত বিভাগের অধ্যাপক ড. আনিছুর রহমান (১১৭), আইসিটি বিভাগের অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার (১১৬) ও অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ (১১৫), বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. আনোয়ারুল হক (১১৪), ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মাহবুবুল আরফীন (১১২), হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীন (১১০), বাংলা বিভাগের অধ্যাপক ড. রবিউল হোসেন (১০৯), ট্যুরিজম এ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সহকারী অধ্যাপক রফিকুল ইসলাম (১০৯), আইন বিভাগের অধ্যাপক ড. শাহজাহান মন্ডল (১০৯) ও পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন (১০৯)।

এ বিষয়ে কার্যনির্বাহী পরিষদ নির্বাচনের আহ্বায়ক অধ্যাপক মিজানুর রহমান বলেন, উৎসাহ উদ্দীপনার মধ্য নিয়ে নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে।

কমিটি গঠনের বিষয়ে তিনি বলেন, আমাদের কাজ হচ্ছে ১৫ জনকে নির্বাচিত করে দেওয়া। আমরা নির্বাচিত করে দিয়েছি। এখন সংশ্লিষ্ট বিষয়ে চিঠি লিখছি। নির্বাচিত সদস্যরা আলোচনা সাপেক্ষে কমিটি গঠন করবেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে