রোববার, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০
walton

'দীনেশ-রবীন্দ্রপত্র' ও 'ঋষিজ' পদকপ্রাপ্তিতে ড. সৌমিত্র শেখরকে সংবর্ধনা দিল নৃবিজ্ঞান বিভাগ

নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
  ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:৫৩

শিক্ষা ও সাহিত্যে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ সম্প্রতি দীনেশ-রবীন্দ্রপত্র' ও 'ঋষিজ' পদক পেয়েছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর। এই পদকপ্রাপ্তি উপলক্ষ্যে ড. সৌমিত্র শেখরকে প্রীত সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয়টির নৃবিজ্ঞান বিভাগ।

বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে বিভাগে এই সংবর্ধনা অনুষ্ঠান আয়োজন করা হয়। অনুষ্ঠানে ড. সৌমিত্র শেখরকে ফুলেল শুভেচ্ছা জানানো হয় এবং একটি ক্রেস্ট তুলে দিয়ে সংবর্ধনা দেয়া হয়। অনুষ্ঠানের শুরুতে বিভাগ সম্পর্কিত একটি তথ্যচিত্র পরিবেশিত হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রীত ব্যক্তিত্ব প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, আমি পদক পেয়েছি ঠিকই, কিন্তু পদক পাওয়ার জন্য আমি কাজ করিনি। পদকপ্রাপ্তিরও একটা সূত্র আছে, ব্যক্তিগত জীবনে আমি এধরনের কোন সূত্র মেনে চলি না। আমি কাজ করে যাই। ঘটনাচক্রে পাশাপাশি দুইদিনে দুটো পদক পেয়েছি। এ পদকপ্রাপ্তির জন্য আপনারা আমাকে সংবর্ধিত করেছেন সেজন্য নৃবিজ্ঞান বিভাগের প্রতি কৃতজ্ঞতা।

বিভগীয় প্রধান আসিফ ইকবাল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক ড. নজরুল ইসলাম। স্বাগত বক্তব্য দেন বিভাগটির প্রভাষক স্বপ্না পাপুল। এসময় বিভাগের অন্য শিক্ষক, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা উপস্থিত ছিলেন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে