শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইবিএইউবি-এর সাথে ইউনিভার্সিটি অব আলগারভ,পর্তুগাল বিশ্ববিদ্যালয়ের সমঝোতা চুক্তি

যাযাদি ডেস্ক
  ২০ ডিসেম্বর ২০২৩, ১৮:১৪

সম্প্রতি এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) ও ইউনিভার্সিটি অব আলগারভ,পর্তুগাল এর মধ্যে Memorandum of Understanding (MoU) স্বাক্ষরিত হয়েছে। আলগারভ বিশ্ববিদ্যালয় হল পর্তুগালের একটি সরকারী বিশ্ববিদ্যালয়। যাহা পর্তুগালের দক্ষিণ অংশে অন্যতম পর্যটন অঞ্চলে অবস্থিত।

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান এবং University of Algarve, Portugal এর পক্ষে স্বাক্ষর করেন Professor Dr. Paulo Aguas, Rector, University of Algarve, Portugal এবং Professor Dr. Efigenio Rebelo, Dean, Faculty of Economics , University of Algarve, Portugal উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ এর পক্ষে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এবিএম রাশেদুল হাসান ও Prof. Andrew Lambrou Charalambous, Honorary Advisor, EBAUB এর পক্ষে University of Algarve, Portugal এবং Professor Dr. Efigenio Rebelo, Dean, Faculty of Economics , University of Algarve, Portugal.

উক্ত চুক্তির মাধ্যমে উভয় বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা ও গবেষণার মান উন্নয়নে শিক্ষক, শিক্ষার্থী বিনিময় সহ যৌথ উদ্যোগে গবেষণা, সেমিনার ও ওয়ার্কশপের অনন্য সুযোগ সৃষ্টি হয়েছে।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে