শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

জাবির সামাজিক সংগঠন তরী'র নেতৃত্বে জহির-রিছান

জাবি প্রতিনিধি
  ২১ ডিসেম্বর ২০২৩, ১৩:৩২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন তরী'র ২০২৩-২৪ সেশনের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সরকার ও রাজনীতি বিভাগের ৪৭তম ব্যাচের শিক্ষার্থী মোঃ জহিরুল ইসলাম সভাপতি এবং বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইনস্টিটিউটের ৪৯ ব্যাচের শিক্ষার্থী মোঃ রিছান উদ্দিন সাধারণ সম্পাদক হিসেবে নেতৃত্বে এসেছেন।

বুধবার (২০ ডিসেম্বর) তরী'র প্রধান উপদেষ্টা সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক বশির আহমেদ ও সভাপতি মোঃ সাজ্জাদ হোসেন রিফাত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

৩২ সদস্য বিশিষ্ট কমিটিতে অন্যান্যের মধ্যে রয়েছে, সহ-সভাপতি ইংরেজি ৪৭ ব্যাচের আবিদা নাসরিন শিল্পী, ইতিহাস ৪৮ ব্যাচের মো: শাকিল ইসলাম ও মো: ইসরাফিল হোসাইন। যুগ্ম সাধারণ সম্পাদক অণুজীববিজ্ঞান ৪৯ ব্যাচের কুয়াশা কায়রোজ হিরা ও জান্নাতুল মাওয়া মীম, ইতিহাস ৪৯ ব্যাচের সায়মা উলফাত তামান্না ও শারমিন আক্তার ঈশা।

এছাড়াও সাংগঠনিক সম্পাদক মো: সাফায়েত মীর, সহ-সাংগঠনিক সম্পাদক আফসানা মিমি, কোষাধ্যক্ষ মোহাম্মদ রায়হান উদ্দীন, দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোছা: নাজিয়া নিশাত, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রাকিবুর রহমান জয়, শিক্ষা কার্যক্রম সম্পাদক মো: আব্দুল্লাহ আল কাউসার, সহ-শিক্ষা কার্যক্রম সম্পাদক ফাতেমা, গ্রন্থাগার সম্পাদক মো: মাহিদুল ইসলাম, সহ-গ্রন্থাগার সম্পাদক নাজমুন নাহার নিপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুকর্ণা কুন্ডু, সহ-সংস্কৃতি বিষয়ক সম্পাদক রোকশানা আরেফিন শাম্মী, ক্রীড়া সম্পাদক শান্ত রায়, সহ-ক্রীড়া সম্পাদক হিসেবে রয়েছেন হারুন অর রশিদ।

কমিটিতে কার্যকরী সদস্য হিসেবে রয়েছেন শারমিন আক্তার, সুমি রায়, তারেক আহমেদ, মো: ইমতিয়াজ আহমেদ শিহাব, ফাইরুজ সামিহা মিল্কি, মোছা: সুমাইয়া আক্তার সিঁথি, তামান্না তাবাস্সুম ফারহানা, নওশিন তারান্নুম অনন্যা ও স্বর্ণা আক্তার।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৮ এপ্রিল 'আলোর পথে আমরা' স্লোগানকে ধারণ করে সুবিধাবঞ্চিত শিশুদের পাঠদানের উদ্দেশ্যে 'তরী' স্কুল প্রতিষ্ঠিত হয়। বর্তমানে এই সংগঠনটিতে সুবিধাবঞ্চিত শিশুর সংখ্যা প্রায় একশ জন। তরী'র স্বেচ্ছাসেবীরা বিনামূল্যে পাঠদানের পাশাপাশি শিশুদের নিয়ে খেলাধুলা, সাংস্কৃতিক চর্চা, শিক্ষা সফর, শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে