রোববার, ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১
walton

নোবিপ্রবিতে তিনদিন ব্যাপি ছায়া জাতিসংঘ সম্মেলন সমাপ্ত

নোবিপ্রবি প্রতিনিধি
  ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১১:৪০

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে(নোবিপ্রবি) ছায়া জাতিসংঘ সম্মেলন-২০২৪ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার(২৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে তিনদিন ব্যাপি চলা এ সম্মেলনটির সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে ৬টি কমিটির মোট ২৪ জনকে স্পেশাল অ্যাওয়ার্ড এবং প্রায় ২০ জনকে 'ভারভাল মেনশন' অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এছাড়াও প্রায় ১১টি গণমাধ্যমকে মিডিয়া পার্টনারের অ্যাওয়ার্ড দেওয়া হয়।

এর আগে,বৃহস্পতিবার(২২ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সম্মেলনটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.দিদার-উল-আলম। সম্মেলনটিতে বিভিন্ন দেশের প্রতিনিধিত্বকারী কূটনীতিকদের ভূমিকায় ছিলেন ২২০ জনেরও বেশি শিক্ষার্থী। ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, রেজিস্ট্রার মো.জসীমউদ্দীন,প্রক্টর অধ্যাপক ড.আনিসুজ্জামান, ছাত্রপরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক বিপ্লব মল্লিক,বিশ্ববিদ্যালয়ের সাইকোলজিস্ট মো. আবু তারেক।

এ বছরের সম্মেলনটি মোট ৬টি কমিটি নিয়ে অনুষ্ঠিত হয়। এর মধ্যে রয়েছে – জাতিসংঘ নিরাপত্তা পরিষদ, বাংলাদেশ বিষয়ক বিশেষায়িত কমিটি ,আন্তর্জাতিক প্রেস, নিরস্ত্রীকরণ ও আন্তর্জাতিক নিরাপত্তা কমিটি, জাতিসংঘ মানবাধিকার পরিষদ এবং জাতিসংঘ বিজ্ঞান এবং প্রযুক্তি উন্নয়ন কমিশন।

যাযাদি/ এস

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে