শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

খুবিতে পরিসংখ্যান দিবস উপলক্ষে র‍্যালি

খুবি প্রতিনিধি
  ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৩

"স্মার্ট পরিসংখ্যান, উন্নয়নের সোপান'” এ প্রতিপাদ্যকে সামনে রেখে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) জাতীয় পরিসংখ্যান দিবস ২০২৪ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপ্লিনের আয়োজনে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় পরিসংখ্যান ডিসিপ্লিনের আয়োজনে এ বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে অদম্য বাংলায় এসে শেষ হয়। অনুষ্ঠানটির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন।

এসময় তিনি বলেন, 'পরিসংখ্যান এর যথাযথ ব্যবহার ছাড়া কোনো গবেষণা পূর্ণতা পেতে পারেনা, তাই শিক্ষা ও জাতীয় জীবনে পরিসংখ্যানের গুরুত্ব অপরিসীম।' গুণগত পরিসংখ্যান ব্যবহারের মাধ্যমে বাংলাদেশ ২০৪১ সালের মধ্যে রূপকল্প ২০৪১ অর্জনে সক্ষম হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

র‍্যালির শুরুতে উদযাপন কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ডিসিপ্লিনের প্রভাষক আব্দুর রহমান স্বাগত বক্তব্য রাখেন। র‍্যালির শেষে পরিসংখ্যান ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. উত্তম কুমার মজুমদার উপস্থিত সকলকে জাতীয় পরিসংখ্যান দিবসের শুভেচ্ছা জানান এবং বিভিন্ন ক্ষেত্রে পরিসংখ্যানের সঠিক ব্যবহার ও এর তাৎপর্য তুলে ধরেন।

এছাড়াও সংশ্লিষ্ট ডিসিপ্লিন প্রধান, শিক্ষকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং শিক্ষার্থীরা র‌্যালিতে উপস্থিত ছিলেন।

যাযাদি/ এম

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে